আজ ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই আগস্ট, ২০২০ ইং

ভাঙ্গুড়ায় মাস্কবিহীন ঈদের হাটবাজার

চলনবিলের আলো বার্তাকক্ষ:

পাবনার ভাঙ্গুড়ায় করোনা আতঙ্কের মধ্যেও জমে উঠেছে ঈদের হাটবাজার। কিন্তু ওই হাটবাজারে কেউ মানছে না স্বাস্থ্যবিধি।এলাকার সচেতন মানুষ বিষয়টি নিয়ে উৎকন্ঠার মধ্যে রয়েছে।এভাবে চলতে থাকলে পরিস্থিতি আরও খারাপের দিকে যেতে পারে বলে জানিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

উপজেলার বিভিন্ন হাট-বাজারে সরজমিনে দেখা গেছে, অধিকাংশ লোকই মুখে মাস্ক ব্যবহার করছেন না। গত কয়েকদিনে ফুটপাত থেকে শুরু করে ছোটবড় বিভিন্ন মার্কেটে ক্রেতাদের গাদাগাদি ভিড় বেড়ে গেছে। ক্রেতাদের আগমনে খুশি বিক্রেতারাও। কিন্তু স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ছাড়াই চলছে বেচাকেনা। ফলে সংক্রমণের আশঙ্কাও বাড়ছে।

এবিষয়ে জানতে চাইলে বিক্রেতারা বলেন, করোনার কারণে রমজানের ঈদে ব্যবসা হয়নি। ফলে মোটা অংকের লোকসান গুনতে হয়েছে।এক সপ্তাহ আগেও বেচাকেনা কম ছিল।তবে ২৫ জুলাই থেকে ক্রেতাদের সংখ্যা বেড়ে গেছে।

এদিকে সচেতন মহল দুঃখ প্রকাশ করে বলেছেন,ভাঙ্গুড়ার হাট-বাজারে ঠাসাঠাসি ভিড়ে অধিকাংশ মানুষ মাস্ক ব্যবহার করছেন না। এমনকি শারীরিক দূরত্বও কেউ মানছেন না। করোনার প্রাদুর্ভাবে সংক্রমণ আরও বাড়ার আশঙ্কা করছেন তারা।

উল্লেখ্য এ পর্যন্ত ভাঙ্গুড়া উপজেলায় সর্বমোট ২৫ জন করোনা পজিটিভ হয়েছে তার মধ্যে একজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বাকি ৬ জন চিকিৎসাধীন অবস্থায় আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর