শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন

ই-পেপার

সিরাজগঞ্জে মহাসড়কে গাড়ীর চাপ থাকলেও যানজট নেই

প্রতিনিধির নাম:
আপডেট সময়: শুক্রবার, ৩১ জুলাই, ২০২০, ৫:০৫ অপরাহ্ণ

রানা আহমেদ, সিরাজগঞ্জ  :
ঈদ এলেই বাড়ী ফেরা মানুষেগুলোর দুর্ভোগের রুট হিসেবে খ্যাত ছিলো সিরাজগঞ্জের ঢাকা-বগুড়া মহাসড়কগুলোতে। এবার ঈদযাত্রায় মহাসড়কে যানবাহনের বাড়তি চাপ থাকলেও নেই কোন যানজট।

শুক্রবার (৩১ জুলাই) সকালে বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাড়, ঢাকা-বগুড়া,নগড়বাড়ী-বগুড়া ও ঢাকা-রাজশাহী সড়কের সিরাজগঞ্জের বিভিন্ন এলাকায় ঘুরে দেখা যায় এমন চিত্র। তবে সকাল সাড়ে ১০ টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় থেকে নলকা মোড় এলাকায় যানবাহনের ধীর গতি ছিল।

আসন্ন ঈদুল-আজহায় ঢাকা-বগুড়া-বঙ্গববন্ধু সেতু মহাসড়কে এখন পর্যন্ত যানজটের খবর পাওয়া যায়নি। গত কয়েক বছর ঈদযাত্রায় যানজটের কারণে সড়কেই ৬-৭ ঘণ্টা বা তারও বেশি সময় আটকে থাকার ঘটনাও ঘটেছে। এবছর তার উল্টো। করোনা ও বন্যার কারণে অনেকেই গ্রামের বাড়িতে না গিয়ে ঢাকাতেই ঈদ করবেন। এজন্য উত্তরাঞ্চলের পথে গত বছরগুলোর তুলনায় যানবাহন কম চলাচল করছে।

সরেজমিনে কথা হয় সয়দাবাদ এলাকার হোটেল ব্যবসায়ী জাহাঙ্গীর বলেন, প্রতি ঈদেই মহাসড়কে যানজন লেগেই থাকতো। বাসের যাত্রীরা হোটেলে খাওয়া দাওয়া করতো। এ বছর এই মহাসড়কের চিত্র দেখে আমরা অবাক হয়েছি।

কড্ডার মোড় ও হাটিকুমরুল এলাকার অটোরিকশা চালক আহমেদ ও কাজিপুর উপজেলার সীমান্তবাজার এলাকার ফিরোজ হোসেন বলেন, যানজট হলে শুধু গাড়িতে আসা যাত্রী নয়, এলাকার মানুষেরও দুর্ভোগ পোহাতে হয়। কিন্তু এখন আমাদের ভাল লাগছে।যাত্রীদের ভোগান্তি নেই।

সিরাজগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) মিলাদুল হুদা বলেন, জেলার মহাসড়কগুলোতে এখন পর্যন্ত স্বাভাবিক রয়েছে। কোথাও কোনো যানজট বা দুর্ঘটনার খবর পাওয়া যায়নি। গাড়ির কিছুটা চাপ রয়েছে।

মহাসড়কে কর্তব্যরত সিনিয়র সহকারী পুলিশ সুপার শাহীনুর কবির বলেন, গাড়ীর চাপ অন্য ঈদের মতোই রয়েছে। গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক দিয়ে ৩৫ হাজার যানবাহন চলাচল করেছে। বেলা বাড়ার সাথে সাথে গাড়ীর চাপ বেড়েছে।

মহাসড়কগুলোতে যানজট নেই প্রশ্নে তিনি বলেন, মহাসড়কে যানজটের মূল কারণ ছোট-খাটো দুর্ঘটনা ও বেপরোয়া ওভারটেকিং যা পুলিশ নিয়ন্ত্রণ করছে। প্রতি কিলোমিটার পরপর একটি করে মোবাইল টিম রয়েছে। এছাড়াও দুর্ঘটনা ঘটলে তাৎক্ষণিক উদ্ধাকারী দল ঘটনাস্থলে পৌঁছাচ্ছে।

সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ফারহানা ইয়াসমিন বলেন, মানুষের নিরাপদ ঈদযাত্রার নিশ্চিতের লক্ষ্যে জেলার ১০২ কিলোমিটার মহাসড়কজুড়ে তিনটি শিফটে ২৫০ জন পুলিশ দায়িত্ব পালন করছেন। ১৮টি পেট্রোল টিম, ৬টি গাড়ি ও ১৩টি মোটরসাইকেল টিম এবং ৩টি তদারকি টিম প্রতি শিফটে মহাসড়কেই অবস্থান করছেন। মানুষ এবার নির্বিঘে ঈদযাত্রায় পুলিশ সর্বদাই মাঠে রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com