রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন

ই-পেপার

রাজশাহীতে এক রাতে দুই চিকিৎসক খুন

রাজশাহী প্রতিনিধি:
আপডেট সময়: সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩, ৩:২১ অপরাহ্ণ

রাজশাহীতে এক রাতে অপহরণ করে গ্রাম্য চিকিৎসক এরশাদ আলী দুলালকে কুপিয়ে হত্যা ও নিজ চেম্বার থেকে বাড়ী ফেরার পথে দুর্বৃত্তদের হামলায় চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ ডা. কাজেম আলী নামের অপর এক চিকিৎসককে খুনের ঘটনা ঘটেছে।
রবিবার রাতে কয়েক ঘন্টার ব্যবধানে খুন হন এই দুই চিকিৎসক।তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে মহানগর পুলিশ।তবে হত্যার কারণ এখনও জানা যায়নি।
প্রথম ঘটনায় গ্রাম্য ডাক্তারকে অপহরণের পর কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।হত্যা করার তিন ঘণ্টা আগে তাকে অপহরণ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
রোববার (২৯ অক্টোবর) সন্ধ্যা ছয়টায় অপহরণের ঘটনা ঘটলেও রাত ৯টার দিকে মরদেহ উদ্ধার করেছে পুলিশ।
নিহত গ্রাম্য চিকিৎসকের নাম এরশাদ আলী দুলাল (৪৫)।তিনি নগরীর উপকণ্ঠ কচুয়াতৈল এলাকার শমির উদ্দিনের ছেলে।সেখানে তিনি হোমিও চিকিৎসা দিতেন। রোববার রাত নয়টার দিকে নগরীর সিটিহাট এলাকা থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ। পুলিশের বলছে, দুলালকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করেছেন শাহ মখদুম থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন।তিনি জানান, পূর্ব শত্রুতার জেরে হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার সন্ধ্যায় দুলালের এলাকা অপহরণ করা হয়।অপহরণকারীরা একটি মাইক্রোবাস নিয়ে এসে চোখ বেধে তাঁকে তুলে নিয়ে যায়। এর তিন ঘণ্টা পর সিটিহাট এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।
তিনি আরও জানান, সিটিহাট এলাকায় রাস্তার মধ্যে মরদেহ ফেলে পালিয়ে যায় অপহরণকারীরা। স্থানীয়রা আমাদের খবর দেয়। আমরাা ঘটনাস্থলে যায়। আলামত সংগ্রহ করার জন্য সিআইডিকে বলা হয়েছে। তারা হত্যার আলামত সংগ্রহ করেছে।
দুলালের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হবে। এবিষয়ে মামলা হবে। ময়নাতদন্তের পরে আইনগত ব্যবস্থাগ্রহণ শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন ওসি।
এদিকে চেম্বারে রোগী দেখা শেষে বাড়ি ফেরার পথে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের এক চিকিৎসক খুন হয়েছেন। গতকাল রোববার দিবাগত রাত পৌনে ১২টার দিকে রাজশাহী নগরের বর্ণালি মোড়ে এ ঘটনা ঘটে।
নিহত চিকিৎসকের নাম গোলাম কাজেম আলী (৪২)।তিনি চর্মরোগ বিশেষজ্ঞ ছিলেন।
পুলিশ সূত্রে জানা গেছে,চিকিৎসক গোলাম কাজেম আলী রাজশাহীর লক্ষ্মীপুরে পপুলার ডায়াগনস্টিক সেন্টারে ব্যক্তিগত চেম্বারে রোগী দেখতেন। গতকাল তিনি রোগী দেখা শেষ করে মোটরসাইকেলযোগে উপশহর এলাকায় বাসায় ফিরছিলেন। রাত পৌনে ১২টার দিকে রাজশাহী নগরের বর্ণালি মোড়ে পৌঁছানোর পর একটি মাইক্রোবাস তাঁর গতিরোধ করে।এরপর মাইক্রোবাস থেকে দুর্বৃত্তরা নেমে তাঁর বুকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।সেখানে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।
নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোহরাওয়ার্দী বলেন,ওই চিকিৎসকের মরদেহ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে।এ নিয়ে মামলার প্রক্রিয়া চলছে। হত্যাকারীদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।
এ বিষয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জামিরুল ইসলাম গণমাধ্যমকে বলেন,চিকিৎসক হত্যাকাণ্ডের বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন আছে।অপরাধীদের শনাক্তে পুলিশ কাজ করছে বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর