রবিবার, ০৫ মে ২০২৪, ১১:০১ অপরাহ্ন

ই-পেপার

ইউনিয়ন পরিষদকে সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলবো ; জাহাঙ্গীর হোসেন

প্রতিনিধির নাম:
আপডেট সময়: শনিবার, ২৮ নভেম্বর, ২০২০, ৫:৪৭ অপরাহ্ণ
ইউনিয়ন পরিষদকে সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলবো ; জাহাঙ্গীর হোসেন

সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়ন পরিষদের আগামী ইউপি নির্বাচনে যে প্রার্থী সবচেয়ে বেশি আলোচনায় সেই মেধাবী ও পরিশ্রমী রাজনীতিবীদ, সৎ ও যোগ্য হিসাবে যাকে ইউনিয়নবাসী চাইছেন সেই ইউনিয়ন আঃলীগের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর হোসেন একান্ত সাক্ষাৎকারে এই প্রতিবেদককে জানান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলে পরিষদকে সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা হবে।

একান্ত সাক্ষাৎকার টি নিয়েছেন নিজস্ব প্রতিবেদক শুভ কুমার ঘোষ।

প্রতিবেদকঃ কেমন আছেন?
মোঃ জাহাঙ্গীর হোসেনঃ আলহামদুলিল্লাহ ভালো আছি। আপনি কেমন আছেন।

প্রতিবেদকঃ আপনার রাজনৈতিক জীবন সম্পর্কে যদি কিছু বলতেন?
মোঃ জাহাঙ্গীর হোসেনঃ ১৯৯৫ সালে আমি এসএসসি পাশ করি। তখন মূলত ছাত্র রাজনীতি শুরু করলেও মামার বাড়িতে থেকে পড়াশোনা করার সুবাদে ও মামারা সবাই আঃলীগ রাজনীতির সাথে জড়িত থাকায় ছোটবেলা থেকেই নিজের ভিতরে রাজনীতির চেতনা চলে আসে। তখনই রাজনৈতিক স্লোগান দিতাম, পোস্টার লাগাতাম। আঃলীগের প্রতি ভালবাসা তখন থেকেই। ১৯৯৬ সালে আমার ছাত্রলীগের রাজনীতি শুরু। পরবর্তীতে ২০০৪ সালে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত হই। তখন আঃলীগ বিরোধী দলে থাকায় অনেক আন্দোলন সংগ্রাম করতে হয়েছে। তখন নির্যাতন নিপীড়ন সহ্য করে মিটিং মিছিলে নেতৃত্ব দিয়েছি। কারাবরণ ও করেছি। তারপরে ২০১৪ সালে পৌর যুবলীগের আহবায়ক কমিটির সদস্য হওয়ার মধ্যে দিয়ে যুবলীগ করা শুরু করি। ২৪ নভেম্বর ২০১৭ সালে নির্বাচনের মাধ্যমে কালিয়া হরিপুর ইউনিয়ন আঃলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হই।

প্রতিবেদকঃ ইউনিয়ন আঃলীগের জন্য কি করেছেন?
মোঃ জাহাঙ্গীর হোসেনঃ আমি ইউনিয়ন আঃলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হবার পরে ইউনিয়ন আঃলীগকে অনেকদূর এগিয়ে নিয়ে গিয়েছি। আমি কাহুকে দূরে না রেখে সবাইকে সাথে নিয়ে প্রত্যেকটা ওয়ার্ডে মিটিং থেকে শুরু করে প্রান্তিকভাবে সাজিয়েছি। সন্ত্রাস, দূর্নীতি, মাদক নির্মূলের পাশাপাশি মানুষের জন্য কাজ করে যাচ্ছি ও করবো। বিশৃঙ্খলা মুক্ত ইউনিয়ন আঃলীগ সাজিয়েছি। প্রতিটি অঙ্গ সংগঠনকে সার্বিকভাবে সহযোগিতা করে যাচ্ছি।

প্রতিবেদকঃ দলীয় মনোনয়নের ব্যাপারে কতোটা আশাবাদী?
মোঃ জাহাঙ্গীর হোসেনঃ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মতো স্বচ্ছ ইমেজের পরিশ্রমী ও কর্মী বান্ধব যেমন প্রার্থীকে দলীয় মনোনয়ন দেয়া হবে আমি আশাকরি জনগণ ও আঃলীগের সকল নেতাকর্মী আমাকে সেভাবেই চেনেন। আমি সবসময়ই সর্বোপরি দলের জন্য কাজ করেছি ও করছি। তাই দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী।

প্রতিবেদকঃ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলে ইউনিয়নবাসীর জন্য কি করবেন?
মোঃ জাহাঙ্গীর হোসেনঃ ইউনিয়ন বাসীর জন্য আমি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যে অঙ্গিকার আছে প্রতিটি গ্রামকে শহরের সুযোগ সুবিধা পৌছে দেয়ার সেই অঙ্গিকার বাস্তবায়নে সর্বোচ্চ কাজ করবো। নাগরিকদের সকল সুযোগ সুবিধা নিশ্চিতকরণ সহ দল মত নির্বিশেষে আমি সবার জন্য কাজ করবো। আমি চেয়ারম্যান নির্বাচিত হলে প্রথমত সকল নাগরিকের মৌলিক চাহিদা গুলো পূরনের জন্য কাজ করবো। ইউনিয়ন পরিষদ কোনো ভোগান্তির জায়গা নয়, ইউনিয়ন পরিষদ হবে সেবা মূলক প্রতিষ্ঠান। ইউনিয়ন বাসী সেবার জন্য আসবে ও যেখানে প্রতিটি নাগরিকের সেবা শতভাগ নিশ্চিত করা হবে।

প্রতিবেদকঃ ইউনিয়নের সংখ্যালঘুদের কিভাবে দেখবেন?
মোঃ জাহাঙ্গীর হোসেনঃ আমার ইতিমধ্যেই সকল সংখ্যালঘুদের সাথে সুসম্পর্ক আছে। তারা সবাই আমাকে খুব ভালবাসেন। তাদের ধর্মীয় অনুষ্ঠানে সামর্থ্য অনুযায়ী সহযোগিতাও করি। সর্বদা পাশে থেকেছি ও আছি এবং থাকবো। তাদের আমি কখনোই আলাদা করে দেখিনা।

প্রতিবেদকঃ করোনা কালীন সময়ে কিভাবে জনগণের পাশে ছিলেন?
মোঃ জাহাঙ্গীর হোসেনঃ করোনার ক্রান্তিলগ্নে আমি ইউনিয়নবাসীকে সচেতন করার পাশাপাশি অসহায়, দুস্থ ও কর্মহীন অন্তত ৭০০ পরিবারকে যতটুকু পেরেছি খাদ্য সহায়তা দিয়েছি। এবং কারো যেকোনো প্রয়োজনে আমাকে সবসময়ই পাশে পাবে।

প্রতিবেদকঃ আপনি ইউনিয়ন আঃলীগের সাধারণ সম্পাদক হিসাবে ইউনিয়নবাসীর জন্য কি করেছেন?
মোঃ জাহাঙ্গীর হোসেনঃ আমার প্রচেষ্টায় ইউনিয়নের কয়েকটি রাস্তার কাজ হয়েছে ও হচ্ছে। যেগুলো আমি চেষ্টা করে এমপি মহোদয়ের সহায়তায় পেয়েছি। তাছাড়াও সামাজিক যেকোনো ব্যাপারে আমি সর্বদাই সবার পাশে থাকি।

প্রতিবেদকঃ ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান সময় দেবার জন্য।
মোঃ জাহাঙ্গীর হোসেনঃ আপনাকেও অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com