শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:০৪ পূর্বাহ্ন

ই-পেপার

উল্লাপাড়ায় স্বেচ্ছাশ্রমে ধান কাটলেন কৃষকলীগের নেতাকর্মীরা

প্রতিনিধির নাম:
আপডেট সময়: বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০, ৫:২৯ অপরাহ্ণ

সলঙ্গা প্রতিনিধি :

দেশে মহামারী করোনায় শ্রমিক সংকট হওয়ায় সিরাজগন্জের উল্লাপাড়া উপজেলা কৃষকলীগের নেতাকর্মীরাই বৃহস্পতিবার বোরো ধান কেটে দিলেন গরীব কৃষক হবিবুর রহমানের। উপজেলার এনায়েতপুর গুচ্ছগ্রাম গ্রামের মাঠে ৪২ শতক জমির ধান কাটলেন এরা। উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা কাস্তে হাতে ধান কাটার শুভ সূচনা করেন। উপজেলা কৃষকলীগের সভাপতি শফিউল আলম স্বপন ও সাধারণ সম্পাদক আলাউদ্দিন আলার নেতৃত্বে কৃষকলীগের নেতাকর্মীরাই এ ধান কাটায় অংশ নেয়।

উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা জানান, উল্লাপাড়ার সংসদ সদস্য তানভীর ইমামের নির্দেশনা অনুযায়ী কৃষকলীগের নেতকর্মীরা উল্লাপাড়ায় স্বেচ্ছায় কৃষকের ধান কাটায় অংশ নিচ্ছে। কৃষক হবিবুর রহমান জানান, অর্থ ও শ্রমিক সংকটে তার ক্ষেতে ধান কাটা নিয়ে সমস্যায় পড়েছিলেন তিনি। কৃষকলীগের নেতাকর্মীরা মাঠে ধান কেটে দেওয়ায় বিনা মূল্যে ক্ষেতের ধান বাড়িতে তুলতে পেরেছেন তিনি। আর এজন্য তিনি কৃষকলীগের নেতাকর্মীদেরকে ধন্যবাদ জানান।

উল্লাপাড়া উপজেলা কৃষকলীগের সভাপতি ও সাধারন সম্পাদক জানান, উল্লাপাড়ার সংসদ সদস্য তানভীর ইমামের দিক নির্দেশনায় গরীব কৃষকদের ধান কেটে দেওয়া শুরু করেছে সংগঠনের নেতাকর্মীরা। অভাবী কৃষকদের ধান কাটা ও ঘরে তোলার ব্যয় বেঁচে গেলে তারা সেই অর্থ দিয়ে ভালোভাবে ঈদ করতে পারবেন। এই বিষয়টি মাথায় রেখে এলাকায় গরীব কৃষকদের ধান বিনামূল্যে কেটে দিচ্ছেন তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর