শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন

ই-পেপার

ঠাকুরগাঁও-বালিয়াডাঙ্গী উপজেলা কৃষি কর্মকর্তার অপসারণ দাবিতে মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ স্মারকলিপি পেশ

প্রতিনিধির নাম:
আপডেট সময়: মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০, ৩:৪৯ অপরাহ্ণ

মোঃ দুলাল হক,ঠাকুরগাঁও প্রতিনিধি:
ঠাকুরগাঁঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলা কৃষি কর্মকর্তা শফিয়ার রহমানের  বিরুদ্ধে অনিয়ম ও দূণীতির অভিযোগ করে অভিলম্বে তাকে প্রত্যাহারের দাবিতে পথসভা ও স্মারকলিপি প্রদান করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধাগণ।
ঠাকুরগাঁও জেলার  বালিয়াডাঙ্গী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের মুক্তিযোদ্ধাগণ  মঙ্গলবার সকাল ১১টায় বালিয়াডাঙ্গী চৌরাস্তা মোড়ে পথসভা করেন।
বালিয়াডাঙ্গী মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আব্দুস সোবহাননের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের নেতা শংকর কুমার দেবনাথ,আমিনুল ইালাম বুলু,মুক্তিযোদ্ধা মকসেদ আলী,শামীম হোসেন,শচীন্দ্র নাথ বর্মন, মীরানাথ, তোয়াব আলী সাংবাদিক হারুন অর রশিদ  প্রমুখ।
বক্তারা বালিয়াডাঙ্গী উপজেলা কৃষি অফিসার শাফিয়ার রহমানের  দূর্ণীত তুলে বলেন,তিনি উপজেলার বিভিন্ন  প্রদর্শনী প্লটের নামে হরিলুট করেছেন।কোন মাঠদিবস না করেই টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন। বোরো মাঠ দিবসে ৫০ জন অংশগ্রহনকারী কৃষকের ভাতাসহ অন্যান্য সুধিধার বরাদ্দ থাকলেও তা প্রদান না করে উপজেলা কৃষি কর্মকর্তা শাফীয়ার আত্মসাৎ করেন।
বক্তাগণ আরো বলেন, ভুট্রা,গম,লেবু,মাল্টা, বিটিবেগুন  প্রদর্শনীসহ বিভিন্ন প্রদর্শণী না করেই বিল উত্তোলন করে টাকা আত্মসাৎ করেছেন।
শুধু তাই নয় শাফীয়ার রহমান মাস্টার রোলে ড্রাইভার পদে চাকরি দেওয়ার নামে মুক্তিযোদ্ধা সন্তান মিজানুর রহমানকে অর্থনৈতিকভাবে  নাজেহাল করেও তাকে ড্রাইভার হিসেবে নিযোগ না দিয়ে তার মনোনীত একজনকে ড্রাইভার হিসেবে নিয়োগ দেন।অথচ স্থানীয় সংসদ সদস্য উক্ত মিজানুর রহমানকে নিযোগ দানের জন্য ডিও লেটার প্রদান করেন।
বক্তাগণ বালিয়াডাঙ্গী কৃষি অফিসারকে অন্যত্র বদলী করে তার দুর্ণীতি ও অনিয়মের তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানান।
বালিয়াডাঙ্গী চৌরাস্তায় ঘন্টা ব্যাপি পথসভা শেষে মুক্তিযোদ্ধাগণ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি স্মারকলীপি প্রদান করেন।
এ সময় উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমন দুর্ণীতি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর