শনিবার, ১৮ মে ২০২৪, ১০:০৪ অপরাহ্ন

ই-পেপার

পাটকেলঘাটা ধানদিয়ায় কৃষকের লাশ উদ্ধার

প্রতিনিধির নাম:
আপডেট সময়: শনিবার, ৪ জুলাই, ২০২০, ৫:৪৪ অপরাহ্ণ

এস এম সোহাগ রানাঃ তালা (সাতক্ষীরা) প্রতিনিধি:

সাতক্ষীরা পাটকেলঘাটা থানার ধানদিয়ায় মুকুন্দ ঘোষ এর বাগান থেকে দুলাল ঘোষ নামের (৫০) একজনের লাশ পাওয়া গেছে। সে পাটকেলঘাটা থানার ঝড়গাছা গ্রামে মৃত কালীপদ (পদ্দ)ঘোষের ছেলে। ৪ জুলাই শনিবার সকালে ঝড়গাছা গ্রামের মুকুন্দ পুকুরপাড়ে নারকেলবাগান নামক স্থানে রাস্তার পাশে বাগানের ভিতর দুলাল ঘোষ এর লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন তালা সার্কেল অফিসার হুমায়ুন কবির, পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মুর্শেদ (ওসি) তদন্ত জেল্লাল সহ সঙ্গীফোর্স। সরেজমিনে গিয়ে দেখা যায় এলাকায় মৃত দুলাল ঘোষ পাগলা দুলাল নামে পরিচিত সেই এলাকার সকলের সাথে রসিকতা করার জন্য প্রিয় ছিল খুব সহজ-সরল প্রকৃতির মানুষ ছিল দুলাল ঘোষ জানান স্থানীয়রা। তবে এলাকার মানুষের ধারণা দুলালকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে তার স্ত্রী মালতি চায়না ঘোষ ও ছেলের সাথে পারিবারিক দন্দ ছিল বলে জানান স্থানীয়রা।

 

এলাকার মানুষ ও স্থানীয় বাজার থেকে আরো জানা যায় দুলাল একটু পাগলা টাইপের থাকার কারণে তার স্ত্রী ও সন্তানেরা ভালো ব্যবহার করত না তার স্ত্রীর অনেক বছর আগে তালাক দিয়েছিল কিন্তু একই সাথে থাকতো ছেলে সন্তান স্বামী স্ত্রী ও ছেলের বউ বড় ছেলে রমা ঘোষ (৩০) দুধের এর ব্যবসা করেন। ছোট ছেলে সুজয় ঘোষ বিদেশে থাকেন। দীর্ঘদিন যাবত দুলালকে শারীরিক নির্যাতন করেন স্ত্রী-সন্তান ও পুত্রবধূ ইতিমধ্যে এলাকার স্থানীয়রা আরো জানান তিনি নাকি জমি বিক্রি করার জন্য বিভিন্ন মানুষকে বলছেন এ বিষয়ে ধারণা করে তাকে হত্যা করা হয়েছে বলে জানান স্থানীয়রা। স্থানীয় ইউপি সদস্য বিশ্বজিৎ ঘোষ জানান তিনি খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান ঘটনাস্থলে গিয়ে দুলাল ঘোষ এর কিছু অংশ সেরা অমুক রক্তঝরা অবস্থায় দেখতে পান। প্রায় এক বছর আগে ওই স্থানে একটু পাশে খানার ভিতর একই গ্রামের গোপালগঞ্জ নামে একজনের লাশ উদ্ধার করা হয়েছিল বলে তিনি জানান। প্রতিবেশীরা জানান ছেলেরা ও স্ত্রী তাকে ঠিকমত দেখাশোনা করত না। এবং স্ত্রীর উপর কু নজর ছিল এলাকার অনেকের তাদের কারণে ঘটতে পারে এই ঘটনা।

 

তবে স্থানীয় প্রতিবেশীরা জানান প্রশাসন এ বিষয়ে সুষ্ঠু তদন্ত করে সত্য উদঘাটন করবে বলে আশা প্রকাশ করেন।এবং কেউ যদি দোষী হয়ে থাকে তাকে যথাযথ আইনের আওতায় আনার দাবি করেন এ নিয়ে একই জায়গায় পরপর দুটি মানুষের প্রাণ গেল এদিকে এলাকাবাসী আতঙ্কিত। এলাকাবাসী আরও জানান গোপালের মৃত্যু রহস্য উদঘাটন করতে পুলিশ ব্যর্থতা দেখাই গোপালের এর মৃত্যুর সরকার বাদী মামলা হয় কিন্তু মামলাটি স্থগিত রয়েছে বলে জানান স্থানীয়রা।পেছনে এজন্য দুলালের মৃত্যুর রহস্য ও সঠিক তদন্ত করে উন্মোচন করতে আশা প্রকাশ করেছেন স্থানীয়রা। পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মুর্শেদ জানান লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে। ময়না তদন্তর রিপোর্ট আসলে বিস্তারিত জানা যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর