রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন

ই-পেপার

জামালপুরে চাকরির জন্য জন্মদাতাকে বদলিয়ে মুক্তিযুদ্ধাকে পিতা বানানোর অভিযোগ

কামরুজ্জামান কানু, জামালপুর প্রতিনিধি:
আপডেট সময়: শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪, ৯:৩২ অপরাহ্ণ

জামালপুরে এক বীর মুক্তিযোদ্ধার নামের সাথে মিল থাকায় সরকারি চাকরি পেতে নিজ জন্মদাতাকে বদল করে মুক্তিযুদ্ধাকে পিতা বানানোর অভিযোগ উঠেছে, রুনা আক্তার নামের এক নারী বাবুর্চির বিরুদ্ধে।
রুনা আক্তার জেলার সদর উপজেলার শরিফপুর ইউনিয়নের নজরুল ইসলামের মেয়ে।মুক্তিযুদ্ধার ২৩৮২ নং গেজেটে ও ঠিকানা পরিবর্তন করে ২০১৯ সালে মার্চ মাসে বাবুর্চি পদে চাকুরিতে যোগদান করেন রুনা আক্তার।সে শেরপুর জেলার সরকারি শিশু (বালিকা) পরিবারে বাবুর্চি হিসেবে কর্মরত আছেন।
সরেজমিনে গেলে ২৩৮২ নং গেজেট  বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বলেন, ইসলামপুর উপজেলার চরপুটিমারী ইউনিয়নের চিনারচর গ্রামে স্ত্রী মুমিনা বেগম ও তিন মেয়ে এবং তিন ছেলে নিয়ে আমার সংসার। আমার সনদ ও গেজেট ব্যবহার করে সরকারের সাথে প্রতারণা করে চাকরি নেয় সে।আমি সে খবর জানিনা।
হঠাৎ রুনা আক্তার নামে আরও এক মেয়ের সন্ধান পেয়ে হতাশ হয়ে পড়ি আমি। উর্ধতন মহলকে অবহিত করেও প্রতিকার মিলেনি আমার।সে আমার মেয়ে নয়। আমি তার সুষ্ঠু বিচার চাই।
মুক্তিযুদ্ধার ছোট মেয়ে শাহিদা আক্তার বলেন, রুনা আক্তার আমাদের বোন না,সে আমাদের পরিবারের সাথে প্রতারণা করেছে। আমরা তো  অবাক, প্রশাসনকে অবহিত করেও কোন প্রতিকার পাচ্ছি না। আমরা চাই বিষয়টির একটা সুষ্ঠু সমাধান।
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ইসলামপুর উপজেলা শাখার সাবেক কমান্ডার মোঃ মানিকুল ইসলামের স্বাক্ষরিত প্রত্যায়ন পত্র সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন,প্যাডে রুনা আক্তারের নামে যে প্রত্যায়ন দেওয়া হয়েছে সে স্বাক্ষর আমার না।
অভিযোগের বিষয়ে বক্তব্য ও তথ্য দিতে নারাজ রুনা আক্তার ও তার পরিবার।
শেরপুরের সরকারি শিশু(বালিকা) পরিবারের উপতত্ত্বাবধায়ক মোঃ বেলাল হোসেন, রুনা আক্তারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য উর্ধতন কতৃপক্ষকে অবহিতি করবো।
সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রতারণাকারীদের সঠিক বিচার হবে এমনটাই প্রত্যাশা ভুক্তভোগী পরিবারসহ সকলের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com