সোমবার, ১৩ মে ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন

ই-পেপার

নাটোরে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত

সুজন কুমার, নাটোর প্রতিনিধি:
আপডেট সময়: শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩, ৯:৫৫ অপরাহ্ণ

“জাতিসংঘ দুর্নীতিবিরাধী সনদের দ্বি-দশক : দুর্নীতির বিরুদ্ধে বৈশ্বিক ঐক্য” এই শ্লোগানকে সামনে রেখে সচেতন নাগরিক কমিটি (সনাক) নাটোরের আয়োজনে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ২০২৩ পালিত হয়।
শনিবার (৯ ডিসেম্বর) সকাল ১০:৩০টায় নাটোর পুরাতন প্রেসক্লাবের বিপরীত দিকে জনতা ব্যাংকের সামনে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপন উপলক্ষে এক মানববন্ধন ও র‌্যালি অনুষ্ঠিত হয়। সনাক সভাপতি রেজাউল করিম রেজার সভাপতিত্ত্বে এবং সহ-সভাপতি শিবলি সাদিকের সঞ্চালনায় মানববন্ধনে সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থীবৃন্দ, সনাক সদস্যবৃন্দ, দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ, ইয়েস ও এসিজি সদস্যবৃন্দ এবং টিআইবি’র কর্মীবৃন্দ অংশগ্রহণ করেন।
মানববন্ধনে সনাক নাটোরের সভাপতি, রেজাউল করিম রেজা বলেন, দুর্নীতি প্রতিরোধে দেশের সাধারণ নাগরিকদর একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। যেই ভূমিকা সাধারণ নাগরিক দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করার মধ্য দিয়ে পালন করে থাকেন।
তিনি আরও বলেন, আমাদের দেশ থেকে যে পরিমাণ অর্থ পাচার হয়ে গেছে তা দিয়ে দেশের একবছরের বাজেট করা সম্ভব ছিলো। এসকল পাচারকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে হবে। আমাদের সকল শ্রেণী পেশার মানুষকে দুর্নীতির বিরুদ্ধ ঐক্যবদ্ধ হতে হবে।
মানববন্ধনে সনাক সদস্য আব্দুর রাজ্জাক বলেন, আমরা দুর্নীতি প্রতিরোধে সরকারি ওয়েব সাইড সমূহ আপডেট করতে ভূমিকা পালন করছি। সনাক, নাটোর-নারদ নদের অবৈধ দখল উচ্ছেদ বিভিন্ন সময় আন্দোলন করছে এবং এবিষয়ে একাধিক ব্যবস্থাও গ্রহণ করা হয়ছে। এরকম বিভিন্ন কার্যক্রমের মধ্যদিয়ে আমরা নাটোরের দুর্নীতি বিরোধী আন্দোলন পরিচালনা করে যাচ্ছি।
তিনি বলেন, সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আমরা স্থানীয় পর্যায়ে দুর্নীতি প্রতিরোধ করতে সক্ষম হব বলে আশা করি।
মানববন্ধনে সনাক সহ-সভাপতি মো: শিবলী সাদিক, সাইফুল হুদা (বজু) সহ অন্যান্যরা বক্তব্য প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর