শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১২ অপরাহ্ন

ই-পেপার

BHRC চাটমোহর শাখা’র অর্থায়নে হতদরিদ্র আইরন নেছার শরীরে সফল অস্ত্রপচার সম্পন্ন!

প্রতিনিধির নাম:
আপডেট সময়: বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০, ১:৫৬ অপরাহ্ণ

চাটমোহর (পাবনা) প্রতিনিধি:

চলমান করোনা পরিস্থিতির মধ্যে বাংলাদেশ মানবাধিকার কমিশন (BHRC) চাটমোহর উপজেলা ও পৌর শাখা’র যৌথ অর্থায়নে আইরন নেছা (৬৫) নামের জনৈক নারীর শরীরে অস্ত্রপচার করা হয়। তিনি পাবনার চাটমোহর উপজেলার হরিপুর ইউনিয়নের ধূলাউড়ি গোরস্থান পাড়া’র মৃত রাজু মোল্লা’র স্ত্রী। তিনি দীর্ঘ প্রায় ৬/৭ বছর জরায়ু সংক্রান্ত জটিল সমস্যায় ভূগছিলেন। আইরন নেছা’র আবেদনের পরিপ্রেক্ষিতে স্থানীয় বাংলাদেশ মানবাধিকার কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী তাকে সম্প্রতি চাটমোহর পৌরসদরের ভাদুনগরস্থ বন্ধন ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার’-এ ভর্তি করা হয়।

 

বিভিন্ন স্বাস্থ্য পরীক্ষার শেষে গত ৫ জুলাই বিকেলে জেনারেল সার্জন ডা: মো: আব্দুল মাজেদ এবং এ্যানেসথেশিয়া বিশেষজ্ঞ ডা: আশিফ এবং ডা: এম. এ. মজিদের তত্ত্বাবধানে আইরন নেছা’র ভ্যাজাইনাল হিস্টারেটমী (ইউটেরাইন প্রোলাক্স) সফল অস্ত্রপচার করা হয়। ৮ জুলাই বুধবার বিকেলে বাংলাদেশ মানবাধিকার কমিশন (BHRC) চাটমোহর উপজেলা শাখা’র সভাপতি কে. এম. বেলাল হোসেন স্বপনের নেতৃত্বে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল বন্ধন ক্লিনিকে আইরন নেছা’র সাথে দেখা করেন। প্রতিনিধি দলের অংশ নেয়া অপর মানবাধিকার সংগ্রামীগণ হলেন BHRC চাটমোহর উপজেলা শাখা’র সহ-সভাপতি আলহাজ্ব ডা: এম. এ. মজিদ, সহ-সভাপতি আলহাজ্ব মো: আব্দুর রউফ, সাধারণ সম্পাদক মো: রবিউল করিম রবি, সংগঠনটির চাটমোহর পৌর শাখা’র সভাপতি পৌর কাউন্সিলর মো: নূর-ই হাসান খান ময়না, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) বিশ্বজিৎ জোয়াদ্দার মিঠুন। মানবাধিকার সংগ্রামীরা আইরন নেছা’র চিকিৎসার খোঁজখবর নেন।

 

এ সময় আইরন নেছা তার প্রতি সাহায্যের হাত নিয়ে এগিয়ে আসার জন্য স্থানীয় সকল মানবাধিকার কর্মীদের জন্য মহান আল্লাহ’র দরবারে দোয়া করেন। উল্লেখ্য, বাংলাদেশ মানবাধিকার কমিশন (BHRC)’র প্রায় ৯০ জন স্থানীয় মানবাধিকার সংগ্রামীগণ প্রত্যেকে প্রতিদিন ১ কাপ করে চা-পান করা থেকে বিরত থেকে, প্রতিমাসে ১শ’ টাকা হিসেবে অনুদানে একটি তহবিল সৃষ্টি করেছেন। যে তহবিলের অর্থায়নে হতদরিদ্র অসুস্থদের চিকিৎসা সহায়তা প্রদান, দরিদ্র মেধাবীদের উচ্চশিক্ষা সহায়তা প্রদান করে আসছেন। ওই তহবিলের অর্থায়নে আইরন নেছা’কে চিকিৎসা সহায়তা প্রদান করা হলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com