বুধবার, ১৫ মে ২০২৪, ০৮:১১ অপরাহ্ন

ই-পেপার

যশোরে ডলার প্রতারক চক্রের তিন সদস্য আটক : টাকা ও ডলার উদ্ধার

প্রতিনিধির নাম:
আপডেট সময়: মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০, ৫:০৯ অপরাহ্ণ

মোঃ কামাল হোসেন যশোর থেকে:

যশোরে ডিবি পুলিশের হাতে ডলার প্রতারক চক্রের তিন সদস্য আটক হয়েছে। এ সময় ডিবি পুলিশ ছিনতাইকৃত অর্ধলক্ষাধিক টাকা, ডলার ও প্রতারণার পেপার উদ্ধার করেছে। রোববার গভীর রাতে ফরিদপুরের ভাঙ্গা ও গোপালগঞ্জের মকসুদপুর এলাকায় অভিযান চালিয়ে এ তিন প্রতারককে আটক করে। ডিবি সূত্র জানায়, যশোর কোতয়ালী থানার ভেকুটিয়া গ্রামের অবসরপ্রাপ্ত সেনা সদস্য (বর্তমান মুদি দোকানী) আবুল বাশারকে একটি ডলার প্রতারক চক্র বিভিন্ন লোভ দেখিয়ে প্রতারণার মাধ্যমে ডলার বিক্রির প্রস্তাব দেয়। গত ২৩ জুন দুপুর দেড়টার সময় আবুল বাশার প্রতারক চক্রের ফাঁদে পড়ে পোষ্ট অফিস থেকে তার সঞ্চয়কৃত ১০ লাখ টাকা উত্তোলন করে।

 

এবং জেস টাওয়ারের সামনে ডলার ক্রয়ের সময় সাবান দিয়ে মোড়ানো একটি ব্যাগ তার হাত ধরিয়ে দিয়ে ওই প্রতারক চক্র আবুল বাশারের নিকট থেকে ১০ লাখ টাকা ছিনিয়ে নিয়ে সটকে পড়ে। এ ঘটনায় আবুল বাশার গত ৫ জুলাই যশোর কোতয়ালী থানায় মামলা দায়ের করে। যার মামলা নং ৯। যশোরের পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন, পিপিএম এর নির্দেশে ডিবি’র আইটি শাখার এস আই মফিজুল ইসলাম সিসি টিভি ফুটেজ ও তথ্য প্রযুক্তির মাধ্যমে আসামীদের সণাক্ত করে।   পরে ডিবি পুলিশ রোববার রাত দেড়টার সময় ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের দুই সদস্য ভাঙ্গা উপজেলার চৌধুরিকান্দা সদরদী গ্রামের জমির শেখের ছেলে কামাল শেখ ৯৪৫) ও একই এলাকার জলিল মাতুব্বরের ছেলে সেন্টু মাতুব্বর (৯) কে আটক করে।

 

এবং গোপালগঞ্জ জেলার মোকছেদপুর থানায় অভিযান চালিয়ে ওই এলাকার লোহাইর গ্রামের মৃত- নূর উদ্দিন শেখের ছেলে ফরিদ শেখ (৫২) কে আটক করে। এসময় তাদের কাছ থেকে ছিনতাইকৃত টাকার ৬০ হাজার ৫শ’ টাকা উদ্ধার করে। এছাড়া প্রতারণার কাজে ব্যবহৃত পেপার যুক্ত ৪ ডলার ও ২শ’ ডলার, গামছা পেচানো পেপার ও একটি ব্যাগ এবং তিনটি মোবাইল সেট জব্দ করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর