শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন

ই-পেপার

করোনা আতংকের মাঝেও চরাঞ্চলে বাল্যবিয়ের চেষ্টা, বন্ধ করলেন এসিল্যান্ড

প্রতিনিধির নাম:
আপডেট সময়: বৃহস্পতিবার, ৭ মে, ২০২০, ৯:১৪ অপরাহ্ণ

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ:

সারা বিশ্ব যখন করোনা ভাইরাস নিয়ে দিশেহারা, দেশব্যাপী যখন সকল ধরণের সামাজিক অনুষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে, তখনও সিরাজগঞ্জ সদরে কাওয়াকোলা ইউনিয়নের কাটেংগা চরে বাল্যবিবাহ বিবাহের আয়োজন থেমে নেই। ঠিক তেমনি একটি বাল্যবিবাহের আয়োজন বন্ধ করে দেন সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান। তিনি পঞ্চম শ্রেনীতে পড়ুয়া ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করেন। বুধবার বিকালে সিরাজগঞ্জ সদরের কাওয়াকোলা ইউনিয়নের কাটেংগা গ্রামে এই ঘটনা ঘটে বলে এসিল্যান্ড সূত্রে জানা যায়।

সে সময় সংগীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে বরের বাড়ীতে উপস্থিত হন। তখন বরের বাড়ীতে কনে টাংগাইল জেলার কালিহাতী উপজেলার বাঘুটিয়া গ্রামের পঞ্চম শ্রেণীর ছাত্রী (১২) এর সাথে সিরাজগঞ্জ সদরের কাওয়াকোলা ইউনিয়নের কাটেংগা গ্রামের সপ্তম শ্রেণীর এক কিশোর (১৬) এর বিয়ের আয়োজন চলছিল। কনে স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেনীর ছাত্রী।

বর ও কনে উভয়ই অপ্রাপ্তবয়স্ক।ভ্রাম্যমাণ আদালত বাল্যবিবাহ বন্ধ করেন।বর ও কনের পিতাকে বাল্যবিবাহের কুফল সম্পর্কে বুঝালে তারা তাদের ভুল বুঝতে পারেন এবং তাদের মেয়েকে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না বলে মুচলেকা দেন। এ সময় আরও উপস্থিত ছিলেন পৌর ভূমি সহকারী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম ও আনসার ব্যাটালিয়ন এর সদস্যবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর