শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:৫১ অপরাহ্ন

ই-পেপার

ভারত থেকে বিশেষ সম্মাননা পেলেন রেজাউল আহসান

মোস্তাফিজুর রহমান উজ্জল, বিনোদন প্রতিবেদক:
আপডেট সময়: সোমবার, ১১ এপ্রিল, ২০২২, ১১:০৯ অপরাহ্ণ

রবিবার (১০ ই এপ্রিল) কলকাতায় একটি হোটেলে অনুষ্ঠিত হয়ে গেলো ২য় বেঙ্গল ইন্টারন্যাশনাল এক্সসিলেন্স অ্যাওয়ার্ড ২০২২। উক্ত অনুষ্ঠানে ব্যাবসায়ী, অভিনেতা-অভিনেত্রী,সংগীতশিল্পী, সাংবাদিকতা সহ বিভিন্ন পেশায় বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদান করা হয়। এবার ব্যবসায়ে বিশেষ অবদান স্বীকৃত স্বরূপ পুরস্কার পেয়েছেন বাংলাদেশের উদ্দোক্তা রেজাউল আহসান সিকদার (রেজা)।

অনুষ্ঠানে হাতে পুরস্কার তুলে দেন ওপার বাংলার অভিনেত্রী মানসী সিনহা। এ সময় বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী, মডেল এবং গায়িকা তারিন জাহান উপস্থিত ছিলেন। এছাড়া উক্ত অনুষ্ঠানে পুরস্কার প্রাপ্তরা হলেন জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী, অভিনেত্রী ইন্দ্রানী হালদার, অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়, অভিনেতা সোহম চক্রবর্তী, পরিচালক-সঙ্গীত পরিচালক ও চিত্রগ্রাহক গৌতম ঘোষ, পরিচালক ও অভিনেতা রাজ চক্রবর্তী সংগীতশিল্পী জোজো নাথানিয়েলসহ আরও অনেকে।
পুরস্কার গ্রহণের নিজের অনুভূতি প্রকাশ করে রেজা বলেন, এই ধরণের ব্যাতিক্রমি আয়োজনের জন্য আমি বেঙ্গল ইন্টারন্যাশনাল এক্সসিলেন্স অ্যাওয়ার্ড এর চেয়ারম্যান মৃন্ময় কাঞ্জিলালকে অনেক অনেক ধন্যবাদ এবং কর্তৃজ্ঞতা জানাচ্ছি। এত বড় একটা প্লাটফর্মে যেতে পেরে আমি খুবই আনন্দিত । প্রতিটি উদ্যোক্তার জন্য কাজের সাফল্যের সম্মাননা পাওয়াটা খুবই আনন্দের কারণ ইহা কাজের গতিকে বাড়িয়ে দেয়। এই ধরণের উদ্যোগ শুধু দুই বাংলার ভ্রাত্রিত্ববোধকেই মজবুত করবে না বরং তার সাথে দুই দেশের ব্যাবসায়ীক যোগাযোগ আরও বাড়াবে।

প্রসঙ্গত, রেজাউল আহসান সিকদার (রেজা) আইন বিষয়ে স্নাতক এবং স্নাকোত্তর ডিগ্রি লাভ করেছেন সরকারি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। এছাড়া মানব সম্পদ ব্যবস্থাপনা বিষয়ের উপর স্নাকোত্তর ডিগ্রি লাভ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে। তিনি তার প্রথম কর্মজীবন শুরু করেন ২০০৯ সালে। তিনি বহুজাতিক টেলিযোগাযোগ কোম্পানি রবি, গ্রামীণফোন, বিমান সংস্থা রিজেন্ট এয়ারওয়েজ এ কর্মরত ছিলেন। এছাড়া তিনি বিভিন্ন গ্রুপ অব কোম্পানিতে আইন বিভাগের প্রধান হিসেবে কাজ করেছেন। পাশাপাশি তিনি রেডিও জকি, সাংবাদিকতা এবং উপস্থাপনার মধ্য দিয়ে অল্প সময়ে মিডিয়া জগতে বেশ সুনাম অর্জন করেছেন। ২০১৫ সাল থেকে আইন পেশার পাশাপাশি একজন তরুণ উদ্যোক্তা হিসেবে কাজ শুরু করেন। তিনি বর্তমানে ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও রেডনোট কমিউনিকেশন লিমিটেড, ব্যবস্থাপনা পরিচালক ডিসেন্ট ক্যাফে বাংলাদেশ লিমিটেড, প্রতিষ্ঠাতা সদস্য ল-ফার্ম ফ্রেন্ডস লিগ্যাল সলিউশন, উপ-ব্যবস্থাপনা পরিচালক জি এম ট্রেড এন্ড সার্ভিস লিমিটেড, প্রকাশক ও প্রধান সম্পাদক নিউজ পোর্টাল বাংলাদেশ সংবাদপত্র এবং উপ ব্যবস্থাপনা পরিচালক ইউনিফাই ফুড এন্ড বেভারেজ লিমিটেড।

 

 

#চলনবিলের আলো / আপন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর