সোমবার, ২০ মে ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন

ই-পেপার

ভাঙ্গুড়া পৌরসভার জলাবদ্ধতা নিরসনে প্রশংসনীয় উদ্যোগ

প্রতিনিধির নাম:
আপডেট সময়: বুধবার, ২৪ জুন, ২০২০, ৮:৪৫ অপরাহ্ণ

মোঃ আব্দুর রহিম বিশেষ প্রতিনিধি ভাঙ্গুড়া : 

পাবনার ভাঙ্গুড়া পৌরসভার ৫ নং ওয়ার্ডের ভাঙ্গুড়া সরকারি ইউনিয়ন উচ্চ বিদ্যালয় কলেজের সামনে অর্থাৎ প্রধান গেটেরে সামনের রাস্তার পূর্ব পাশ দিয়ে জলাবদ্ধাতা নিরসনে ড্রেনেজ নির্মাণ পৌরবাসির দীর্ঘ দিনের দাবি ছিল । কারণ সামন্য হলে বৃষ্টি হলেই সরকারি ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সামনের রাস্তায় , কলতানের সামনে ও আশপাশের এলাকার কিছু কিছু বাড়ির মধ্যে সেই বৃষ্টির পানি প্রবেশ করে জলাবদ্ধাতা সৃষ্টি করতো। এটি ছিল দীর্ঘদিনের সমস্যা।

 

এই সমস্যা নিরসনে পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল অগ্রাধিকার ভিত্তিতে ঐ এলাকায় সরকারি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সামনে দিয়ে পূর্ব দিকে হয়ে রুমি ড্রাগ হাউজ হয়ে কলতানের সামনে দিয়ে ভাঙ্গুড়া শহীদ মিনার চত্বর হয়ে আবার ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সামনে দিয়ে রাসেল প্লাজা মার্কেটের পশ্চিম পাশ দিয়ে প্রধান সড়ক পাড় হয়ে সোনালী ব্যাংকের পশ্চিম পাশের প্রধান ড্রেনের সাথে সংযোগ ড্রেনেজ প্রকল্প গ্রহণ করেন। সেই প্রকল্পের কাজ এই মধ্যে প্রায় শেষের দিকে। এখন নির্মাণ চলছে সোনালী ব্যাংকের পশ্চিম পাশ ও রাসেল প্লাজার পশ্চিম পাশের ড্রেনের সংযোগের কাজ।

 

এই ড্রেনেজের সংযোগের কাজ শেষ হলে ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় তথা কলতান ও কেন্দ্রীয় শহীদ মিনারের পশ্চিম পাশের এলাকা গুলোতে বৃষ্টি হলেই আর পানি জুমে জলাবদ্ধতা তৈরি হবে না। এই এলাকার বৃষ্টির পানি তখন জুমে না থেকে সরসরি বড়াল নদীতে গিয়ে পড়বে। ফলে ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ,বিদ্যালয়ের সামনের প্রায় ৫০টি পরিবার ও এ অঞ্চালের প্রায় ২ শত ব্যবসায়ী এর সুফল ভোগ করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর