সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন

ই-পেপার

ভাঙ্গুড়ায় করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির দেহে করোনা ছিল না

প্রতিনিধির নাম:
আপডেট সময়: বুধবার, ১৭ জুন, ২০২০, ১০:১৮ পূর্বাহ্ণ

বিশেষপ্রতিনিধি:
পাবনার ভাঙ্গুড়ায় সর্দিজ্বর ও শ্বাসকষ্ট নিয়ে মৃত্যুবরণ করা আজহার উদ্দিনের শরীরে করোনা ভাইরাস (কোভিড ১৯) ছিল না পরীক্ষায় ফলাফলে নেগেটিভ এসেছে এমনটি জানিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। মঙ্গলবার (১৬ জুন) সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ ওই মৃত ব্যক্তির নমুনা পরীক্ষার ফলাফলে এমন কথা জনান।উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হালিমা খানম নিশ্চিত করে আরও জানান ইয়েলো জোন হিসেবে চিহ্নিত ভাঙ্গুড়ায় এ পর্যন্ত এক চিকিৎসক সহ ১২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তবে এর মধ্যে ৭ জন সুস্থ হয়েছেন ।

সূত্র জানান, মৃত আজহার উদ্দিন বেশ কিছুদিন ধরে সর্দিকাশি ও শ্বাসকষ্টে(এ্যাজমা) রোগে ভুগছিলেন। কিন্তু গত বৃহস্পতিবার রাতে হঠাৎ করেই তার শ্বাসকষ্ট বেড়ে গেলে তার স্বজনরা তাকে পৌর সদরের নিরাপদ ক্লিনিকে নিয়ে যান। সেখানে পাবনা সদর হাসপাতালের চিকিৎসক রাজু আহমেদ তার এক্সরে সহ অন্যান্য পরীক্ষা-নিরীক্ষা করেন। এতে তার শরীরে শ্বাসকষ্ট ও সর্দিজ্বর দেখে চিকিৎসক আজহার উদ্দিনকে পাবনা সদর হাসপাতালে রেফার করেন। কিন্তু আজহার উদ্দিনের স্বজনরা তাকে সদর হাসপাতালে না নিয়ে তার নিজ বাড়িতে নিয়ে যান। পরে রাত এগারোটার দিকে তার মৃত্যু হয়। পরের দিন সকালে ( ১২ জুন) উপজেলা স্বাস্থ্য বিভাগ মৃত আজাহার ও তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে রাজশাহী পিসিআর ল্যাবে পরীক্ষার জন্য পাঠায়। পাশাপাশি স্বাস্থ্য বিধি মেনে তাকে দফন করা হয়। কিন্তু মঙ্গলবার সন্ধ্যায় (১৬ জুন) পরীক্ষার ফলাফলে মৃত আজাহার ও তার পরিবারের সদস্যদের নেগেটিভ আসে।

অপর দিকে ভাঙ্গুড়ায় আরো এক যুবকের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্ত যুবক উপজেলার সদর ইউনিয়নের ভবানীপুর গ্রামের বাসিন্দা। তিনি ঢাকার একটি কোম্পানিতে চাকরি করতেন। গত ১২ জুন তারিখে তিনি ভাঙ্গুড়ায় আসেন। স্থানীয়দের মাধ্যামে খবর পেয়ে ১৪ তারিখে তার নমুনা সংগ্রহ করে রাজশাহী পিসিআর ল্যাবে পাঠানো হয় । বর্তমানে তিনি নিজ বাড়িতেই হোম কায়ারেন্টাইনে আছেন।

ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হালিমা খানম বলেন, তিনি পূর্বে থেকেই শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। মঙ্গলবার নিহত আজহার উদ্দিন ও তার পরিবারের অন্যান্য সদস্যদের করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে। তবে নতুন করে আরও একজনের দেহে করোনা শনাক্ত হয় । এনিয়ে মোটি আক্রান্তের সংখ্যা দাড়াল ১২জন। এর মধ্যে ৭ জনই সুস্থ্য হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর