সোমবার, ২০ মে ২০২৪, ০২:২৭ অপরাহ্ন

ই-পেপার

করোনা প্রতিরোধে এন্টিবডি তৈরির লক্ষ্যে বিনামূল্যে হোমিও ঔষধ বিতরণ করলেন মেয়র রাসেল

প্রতিনিধির নাম:
আপডেট সময়: মঙ্গলবার, ৯ জুন, ২০২০, ৭:০০ অপরাহ্ণ

মোঃ আব্দুর রহিম বিশেষ প্রতিনিধি ভাঙ্গুড়া:
পাবনার ভাঙ্গুড়া পৌরসভার বাসিন্দাদের করোনাভাইরাস(কোভিড-১৯) প্রতিরোধে এন্টিবডি তৈরির লক্ষ্যে বিনামূল্যে হোমিও ঔষধ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৯ জুন) দুপুরের দিকে পৌরসভা চত্বরে মেয়র গোলাম হাসনাইন রাসেল এর নিজস্ব উদ্যোগে পৌরসভার ৯ টি ওয়ার্ডের কাউন্সিলরদের মধ্যে এই ঔষধগুলি বিতরণ করেন।

জানা গেছে, করোনাভাইরাস(কেভিড-১৯) প্রদূর্ভাবের কারণে সারা দেশের ন্যায় পাবনার ভাঙ্গুড়ায় উপজেলায় এরই মধ্যে সাতজন আক্রান্ত হয়েছে। পাশাপাশি সুস্থ্য হয়েছেন আক্রান্ত এক দম্পতি। এমন পরিস্থিতির মধ্যে পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল করোনাভাইরাস প্রদূর্ভাবের প্রথম দিক পৌরসভার বাসিন্দাদের মধ্যে সচেতনতা প্রচার প্রচারণার লক্ষ্যে মাইকিং করা ,প্রায় ১০টি পয়েন্টে হাত সাবান পানি দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা, যানবাহানে জীবাণূ নাশক স্প্রে ছিটানো, ভাঙ্গুড়ার বাহিরে থেকে অর্থাৎ ঢাকা ,রাজশাহী ও গাজীপুর থেকে ভাঙ্গুড়া পৌর সভায় প্রবেশ করলে কাউন্সিলদের মাধ্যমে খোঁজ খবর নিয়ে তাদের নমুনা সংগ্রহ করা , তাদের ১৪ দিনে বাধ্যতামূলক হোমকোয়ারেন্টাইনে রাখা, তাদের বিনামূল্যে চিকিৎসা প্রদান ও আক্রান্ত ব্যাক্তিদেরকে কোয়ারেন্টাইন নিশ্চিত করা। এরই ধারাবাহিকতায় পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল এর নিজম্ব উদ্যোগে পৌর সভার প্রায় ৬ হাজার পরিবারের মধ্যে করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে এন্টিবডি তৈরির লক্ষ্যে বিনামূল্যে হোমিও ঔষধ বিতরণ করেন। প্রতিটি পরিবারের গর্ভবতী মহিলা ব্যতীত সকল সদস্য তিন দিন একাধারে এই ঔষধ সেবন করতে হবে।

পৌরসভার চত্বরে এই হোমিও ঔষধ বিতরণের সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পাবনা সদর হাসপাতালের হোমিও চিকিৎসক ডাক্তার জাকারিয়া মানিক, হোমিও ডাক্তার মোঃ আবুল হোসেন, প্যানেল মেয়র মোঃ আব্দুর রহিম,ও কাউন্সিলর বৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর