বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন

ই-পেপার

শিরোনাম :
শিরোনাম :

নান্দাইলে গণপরিবহনে অতিরিক্ত আদায় করায় ভ্রাম্যমান আদালতে জরিমানা

প্রতিনিধির নাম:
আপডেট সময়: সোমবার, ১০ আগস্ট, ২০২০, ৯:৫২ অপরাহ্ণ

ফরিদ মিয়া নান্দাইল ময়মনসিংহ প্রতিনিধিঃ

ময়মনসিংহের নান্দাইলে করোনা পরিস্থিতিতে গণপরিবহনে সরকারি নিয়মনীতি না মানায় গণপরিবহনে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৩৩ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ইউএনও মোঃ এরশাদ উদ্দিন। (১০ আগষ্ট) সোমবার উপজেলা সদরে সমূর্ত্ত জাহান মহিলা কলেজের সামনে দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ এরশাদ উদ্দীন । উপজেলার সকল মহল থেকে অভিযোগ ছিল ময়মনসিংহ কিশোরগঞ্জ মহাসড়কে চলাচল কারি গণপরিবহন গুলো সরকার নির্ধারিত কোন নিয়মনীতির না মেনেই তাদের খেয়ালখুশি মতো পরিবহন চালাচ্ছে। দ্বিগুন ভাড়া আদায় করলেও যাত্রী নিচ্ছে আগের মতই।

 

গণ পরিবহনে সরকারের বিধিমালা উপেক্ষা করে অতিরিক্ত যাত্রী বহণ, মাস্ক পরিধান না করা,অতিরিক্ত ভাড়া আদায়ের কারণে ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া এমকে সুপার( ঢাকা মেট্রো জ-১৪-১৯১২) নামে কিশোরগঞ্জগামী একটি বাসকে আদালত তল্লাশি করে দেখতে পায় গাড়ির চালক ১৫ বছর বয়সী শাহ-আলম নামে এক কিশোর। বাসটিকে আটক করে ভ্রাম্যমাণ আদালত । গাড়ির মালিককে ফোন করলে মালিক পক্ষ হতে মোঃ আরিফ উদ্দিন আসলে ভ্রাম্যমাণ আদালত তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১৫ দিনের জেল দেওয়া হলে আরিফ উদ্দিন জরিমানার টাকা পরিশোধ করে ছাড়া পায়।

 

এবিষয়ে ইউএনও এরশাদ উদ্দীন বলেন, সরকারের বিধিমালা অমান্য করায় গণ পরিবহনে এই জরিমানা করা হয়েছে। চালক কিশোর অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মালিক পক্ষকে সাজা দেওয়া হয়েছে। এমন অভিযান চলমান থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com