শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন

ই-পেপার

ঝালকাঠির সাইবার সন্ত্রাসী মনিরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপাত্তা ও পন্যগ্রেফি আইনে আবারো থানায় এজাহার দায়ের

প্রতিনিধির নাম:
আপডেট সময়: শনিবার, ৮ আগস্ট, ২০২০, ১০:৩৪ অপরাহ্ণ

নিজেস্ব প্রতিবেদক:
ঝালকাঠির চিহ্নিত ফেসবুক প্রতারক ও সাইবার সন্ত্রাসী পন্যগ্রেফার মনিরের বিরুদ্ধে এবার ঝালকাঠি থানায় লিখিত এজাহার দায়ের করেছেন স্থানীয় সংবাদকর্মী বশির আহম্মেদ। গত ৫ আগষ্ট রাতে ঝালকাঠি থানায় ডিজিটাল নিরাপাত্তা ও পন্যগ্রেফি আইনে এ এজাহার দায়ের করেন। তবে এখনো  এজাহারটি মামলা হিসাবে রুজু করেনি পুলিশ। অপরদিকে পুলিশের উর্ধতন কর্মকর্তার হস্তোক্ষেপ চেয়েও বাংলাদেশ পুলিশ আইজিপি ও বরিশাল রেঞ্জ ডিআইজির নিকটও লিখিত অভিযোগ দায়ের করেন এ সংবাদকর্মী। ইতিমধ্যে অভিযোগ ঝালকাঠি গোয়েন্দা বিভিাগকে তদন্তের নির্দেশ দিয়েছে পুলিশ কর্তারা। এর আগেও এ সাইবার সন্ত্রাসীর বিরুদ্ধে ঢাকায় সাইবার ক্রাইম অপরাধ আদালতে ১ সপ্তাহের ব্যবধানে দুটি মামলা দায়ের হয়। উক্ত দুই মামলায় জামিন নিয়ে পুনরায় সাইবার জগতের কাজ করে যাচ্ছে ।  মনির ঝালকাঠি পৌর শহরের জেলেপাড়া এলাকার মৃত. কদম আলী সরদারের ছেলে। মনিরের বিরুদ্ধে একটি অভিযোগ ঝালকাঠির গোয়েন্দা কর্মকর্তা (পরিদর্শক) মাঈনউদ্দিন তদন্ত শুরু করেছেন।
এজাহার সুত্রে জানাগেছে, দীর্ঘদিন যাবৎ স্থানীয় সাংবাদিক বশির আহম্মেদ খলিফার বিরুদ্ধে মনির হোসেন তার নিজ ব্যাবহিত ফেইসবুকে আপত্তিকর ও মানহানিকর একাধিক পোষ্ট দেয়। এরপর বশির আহম্মেদ ঢাকায় সাইবার আদালতে মনিরের বিরুদ্ধে মামলা দায়ের করেন এবং তদন্তে সত্যতা পায় ।  ওই মামলায় মনিরের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি হলে কিছুদিন পালিয়ে থেকে পরে আদালতে হাজির হয়ে জামিন নেয়। এরপর আরো ক্ষিপÍ হয়ে গত ১ মেয়ে রাত ১২,১ মিনিটে বশির সহ আরো চারজন সংবাদকমীর ছবি দিয়ে একটি আপত্তিকর পন্য ভিডিও তৈরি করে তার ফেইসবুকে আপলোড করে এবং আপত্তিকর লেখা পোষ্ট দেয়। এঘটনায় পুনরায় আইনের আশ্রয় নেন এ সংবাদকর্মী বলে জানান।
এদিকে এসএম রাজ্জাক পিন্টু নামের এক স্থানীয় সংবাদকর্মীর বিরুদ্ধে একের পর এক মানহানিকর আপত্তিজনক ফেইজবুকে পোষ্ট দেয় এ সাইবার সন্ত্রাসী মনির। এতে মনিরের বিরুদ্ধে ঝালকাঠি থানায় লিখিত অভিযোগ করেন পিন্টু পরে পুলিশ তদন্তে মনিরের বিরুদ্ধে সত্যতা পেয়ে আদালতে রিপোর্ট দিলে আদালত আগামী ১৩-০৯-২০২০ তারিখ আদালতে হাজির হওয়ার জন্য সমন জারী করেন। যাহার নন জিআর মামলা নং২৭/২০২০(ঝাল)।
জানা গেছে, সাইবার সন্ত্রাসী মনির ঝালকাঠি শহরের বিশিষ্ট ব্যক্তি বর্গকে টার্গেট করে বিভিন্ন ভাবে টাকা হাতিয়ে নেয়। শহরের বিশিষ্ট ব্যবসায়ী মরহুম জজআলী মিয়ার কনিষ্ঠ পুত্র বরিশাল ল কলেজ ছাত্র সংসদের সাবেক সদস্য, ঝালকাঠি জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি সাংবাদিক এস এম রাজ্জাক পিন্টুকে কয়েক মাস পুর্বে ডেকে নিয়ে সাংবাদিকতা ছেড়ে দেওয়ার জন্য চাপ সৃষ্টি করে তখন পাগল মনিরের কথায় রাজী না হওয়ায় মাথায় বাজ পরে সেই থেকে মনির নিজের আইডি দিয়ে অথবা ফেইক আইডি দিয়ে মিথ্যা মনগড়া বিভিন্ন অশালীন ছবি পোষ্ট করার পাশাপাশি অসভ্য কথাবার্তা লিখে বিভ্রান্ত করে।
অপরদিকে শহরের বিশিষ্ট সাংবাদিক আক্কাস সিকদার, মানিক আচার্য, এসএমএ রহমান কাজল, মানিক রায়, এস এম রেজাউল করিম,রিয়াজুল ইসলাম বাচ্চু নজরুল ইসলাম, অলোক সাহা,রুহুল আমিন রুবেলসহ রাজনৈতিক ব্যক্তিত্ব জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পৌর কাউন্সিলর তরুন কর্মকারকে নিয়ে মনগড়া আপত্তিকর ফেইসবুকে  পোষ্ট করে। এসময় মনিরের বিরুদ্ধে ঝালকাঠি থানায় চারটি সাধারণ ডায়েরী করেন ভুক্তভোগীরা।
কাঠালিয়া প্রেস ক্লাবের সভাপতি বাদল হাওলাদারের নামেও বিভিন্ন অশালীন বক্তব্য পোষ্ট করে। এসব ঘটনায় ওই সময় মনিরের বিরুদ্ধে দুটি মামলা করেন বিশিষ্ট ঠিকাদার সানাউল হক গাজী সানু ও ভোরের সময় ও আমাদের বরিশালের জেলা প্রতিনিধি বশির আহমেদ খলিফা।
এ বিষয় ঝালকাঠি থানার ওসি খলিলুর রহমানের সরকারী মুঠোফোনে(০১৭১৩৩৭৪২৮৬) কল দিলে তিনি ফোন রিসিভ করেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com