শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন

ই-পেপার

ফরিদপুরে দুই বিএনপি নেতা বহিষ্কার

ফরিদপুর (পাবনা) প্রতিনিধি:
আপডেট সময়: শনিবার, ৪ মে, ২০২৪, ১১:১৪ অপরাহ্ণ

২১ মে উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপে নির্বাচনে অংশ নেওয়ায় পাবনার ফরিদপুর উপজেলা দুই বিএনপি নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় বিএনপি।

৪মে (শনিবার) বিকেলে গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে বহিষ্কৃত ব্যক্তিদের নামের তালিকা প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নেওয়ায় গঠনতন্ত্র মোতাবেক বিএনপির প্রাথমিক সদস্যপদসহ সব পদ থেকে তাঁদের বহিষ্কার করা হয়েছে।

দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নামে এই বিজ্ঞপ্তি পাঠানো হয়। দ্বিতীয় ধাপে অনুষ্ঠেয় ১৫৯টি উপজেলার মধ্যে বিএনপির এই দুই নেতা অংশ গ্রহণ করেছে। তারা হলেন,মো: জিয়াউর রহমান জিয়া,(সদস্য ফরিদপুর উপজেলা বিএনপি) ভাইস চেয়ারম্যান পদে ও মোছা: নাছরিন পারভিন মুক্তি (যুগ্ন আহ্বায়ক ফরিদপুর উপজেলা বিএনপি) মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্ষদ স্থায়ী কমিটির বৈঠকে উপজেলা নির্বাচন বর্জনের সিদ্ধান্তের পর তাঁদের নির্বাচন থেকে ফেরানোর নানা চেষ্টা করা হয়। এ লক্ষ্যে প্রার্থীদের কাছে স্থায়ী কমিটির সিদ্ধান্তের একটি চিঠি পাঠানো হয়। পাশাপাশি দলের কেন্দ্রীয়, বিভাগীয় ও জেলা পর্যায়ের নেতাদের বিশেষভাবে দায়িত্ব দেওয়া হয় নির্বাচনে অংশ নেওয়া নেতাদের বোঝানোর জন্য। সব উপেক্ষা করেই তাঁরা নির্বাচনে নেমেছেন।

উপজেলা বিএনপি সদস্য সচিব ও সাবেক উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো: আব্দুল হাকিম খাঁন বলেন, ‘দল করতে হলে দলের শৃঙ্খলা তো মানতে হবে। দলের সিদ্ধান্তের বাইরে নির্বাচন করা মানে এই অবৈধ সরকারকে স্বীকৃতি দেওয়া। দলের চেয়ে নির্বাচন নির্বাচন কখনো বড় কিছু হতে পারে না। আপনি দল করবেন, আবার দলের সিদ্ধান্ত মানবেন না, এটা হতে পারে না।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর