আজ ৩১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ

নড়াইলের লোহাগড়ায় বিভিন্ন ইউনিয়নে ঈদ উপলক্ষে বাড়ি বাড়ি গিয়ে ঈদ উপহার পৌঁছে দিলেন, ইতনা ইউনিয়ন ওয়েল উইসার’স ফাউন্ডেশন

আব্দুল্লাহ ফছিয়ার নড়াইল থেকে:

৩০ ও ৩১ শে জুলাই ২০২০ নড়াইলের লোহাগড়া উপজেলার ইতনা ইউনিয়ন ওয়েল উইসার’স ফাউন্ডেশন এর পক্ষ থেকে ঈদ উপলক্ষে শতাধিক পরিবারের সদস্যদের বাডিতে বাডিতে গিযে ঈদ উপহার খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভা ফাউন্ডেশনের উপদেষ্টা আতাউর রহমান ফিরোজ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ও নিরাপদ সড়ক ও রেলপথ বাস্তবায়ন পরিষদ এর চেয়ারম্যান সৈয়দ খায়রুল আলম, এস আই সাফায়েত, ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শেখ মো আলমিন প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি শেখ রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সুমিত ব্যানার্জি সহ সেচ্ছাসেবকরা। বক্তারা বলেন প্রধান উপদেষ্টা পাপিয়া ব্যানার্জি সংগঠনের তরফে সব ধরনের সহযোগিতা করে আসছেন শুরু থেকে।

 

ব্যানার্জী পরিবারের ঐকান্তিক প্রচেষ্টার ফলে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি মোকাবিলা করতে কর্মহীন মানুষেদের বাডিতে খাদ্য সামগ্রী বিতরণের কর্মসূচি পালনের পাশাপাশি পথশিশুদের ঈদ উপলক্ষে জিন্সের প্যান্ট বিতরণ এবং নগদ অর্থ সহায়তা দিয়ে পাশে দাড়িয়েছেন। তাছাড়াও ফোনে কোন বিশেষ কেউ জানালেও সেখানে হাজির হয় ইতনা ইউনিয়ন ওয়েল উইসার,স ফাউন্ডেশনের সেচ্ছাসেবকরা বা প্রধান উপদেষ্টা পাপিয়া ব্যানার্জির প্রতিনিধিরা সহযোগিতা হাত বাড়িয়ে। এই করোনা ভাইরাস থেকে বাচতে হলে মুখে মাক্স পরা বাধ্যতামুলক তাই সংগঠনের তরফে গতকাল দোকানের মালিক ও শ্রমিকদের মাক্স বিতরণ করা হয়েছে। এর আগে বিভিন্ন সময়ে উপদেষ্টা এবং সম্পাদক শেখ মোঃ আলমিন এর নিকট ও ফোন করে সহায়তা চান এই কারণে ফাউন্ডেশন এর সভাপতি পূজা ব্যানার্জি ও সাধারণ সম্পাদক মোঃ অালামিন শেখ, সৈয়দ খায়রুল আলম সহ ফাউন্ডেশনের সকল সদস্য ও স্বেচ্ছাসেবকদের সাথে কথা বলে তাদেরও সহায়তা করতে এগিয়ে আসে ইতনা ইউনিয়ন ওয়েল উইসার’স ফাউন্ডেশন।

 

ককিছুদিন আগে ইতনা ইউনিয়ন ওয়েল উইসার,স ফাউন্ডেশন এর পক্ষ থেকে নির্যাতিত অন্তঃসত্ত্বা ইতি বেগমকে এক মাসের বাজার চাউল,ডাউল,অালু,রসুন, সয়াবিন তৈল,লবন,সাবান,ডিম,ও নিত্যপণ্যখাদ্য সামগ্রী দেওয়া হয়। সংগঠনের উপদেষ্টা এবং নিরাপদ সড়ক ও রেলপথ বাস্তবায়ন পরিষদ এর প্রতিষ্টাতা চেয়ারম্যান সৈয়দ খায়রুল আলম উপস্থিত থেকে ফাউন্ডেশনের পক্ষথেকে এই খাদ্য সামগ্রী ইতির হাতে তুলে দেন। এ সময় অারো উপস্থিত ছিলেন সাত্তার মোল্ল্যা সহ ইতনা ইউনিয়ন ওয়েল উইসার’স ফাউন্ডেশন এর সেচ্ছাসেবকরা। সংগঠনের প্রধান উপদেষ্টা পাপিয়া ব্যানার্জি বলেন ইতনা ইউনিয়ন ওয়েল উইসার’স ফাউন্ডেশনের সেচছাসেবকরা সব সময় সাধারণ মানুষের পাশে আছে ও থাকবে। সংগঠনের সভাপতি পূজা ব্যানার্জী বলেন আমরা আমাদের চেষ্টা অব্যাহত রেখে গ্রামের নারীদের জন্য বিকল্প কর্মসংস্থানে ব্যাবস্থা করতে আমরা চেষ্টা করছি। আশাকরি শীঘ্রই এ বিষয়ে বৈদেশিক সাহায্য সহায়তা কামনা করে বলেন আশাকরি আমাদের চলমান কাজ সঠিকভাবে করতে পারলে ফান্ডের ব্যাপারে আমি আশাবাদী।

 

এবং সাধারণ সম্পাদক শেখ মোঃ অালামিন বলেন এই ফাউন্ডেশন সব সময় গরীব আসহায় এতিম মানুষের জন্য কাজ করে যাবে। সকলের সহযোগিতায় এভাবে এগিয়ে যাবে ইতনা ইউনিয়ন ওয়েল উইসার’স ফাউন্ডেশন। ঈদ উপলক্ষে ইতনা ইউনিয়ন ওয়েল উইসার’স ফাউন্ডেশন পক্ষ থেকে ঈদ সামগ্রী উপহার হিসেবে পৌছে দেওয়া হয় প্রতি প্যাকেটে ছিলো :সেমাই এক কেজী, চিনি এক কেজী, পুলার চাউল এক কেজী, দুধ একটা, আলু এক কেজী, তৈল এক কেজী, লবন এক কেজী,,সবান একটা, মাক্স দুইটি। এ সময়ে উপস্থিত নিরাপদ সড়ক ও রেলপথ বাস্তবায়ন পরিষদ এর চেয়ারম্যান ও সংগঠনের উপদেষ্টা সৈয়দ খায়রুল আলম ঈদ উপলক্ষে পথ শিশুদের মধ্যে জিন্সের প্যান্ট বিতরণ ও করেন। এ সময় উপস্থিত ছিলেন নিসরাপ এর সাংগঠনিক সম্পাদক শেখ আলামিন, সদস্য রফিকুল ইসলাম,সুমিত ব্যানার্জী, সৈয়দ আলী হোসেন সৈকত প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর