সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৩১ অপরাহ্ন

ই-পেপার

পাবনা-৩ আসনে জামানত হারালেন যারা

চলনবিলের আলো ডেস্ক:
আপডেট সময়: বুধবার, ১০ জানুয়ারি, ২০২৪, ১২:০৭ অপরাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৭০ পাবনা-৩ সংসদীয় (চাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুর) আসনের প্রতিদ্বন্দ্বী ৮ প্রার্থীর মধ্যে ৬ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। আওয়ামী লীগ মনোনিত তিনবারের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ মকবুল হোসেন (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব মোঃ আব্দুল হামিদ মাস্টার (ট্রাক) ছাড়া প্রতিদ্বন্দ্বী সবকটি রাজনৈতিক দলের প্রার্থীরাই জামানত হারিয়েছেন।

পাবনার ভাঙ্গুড়া উপজেলার নির্বাচন কর্মকর্তা মোঃ আতাউর রহমান জানান, নির্বাচন কমিশনের বিধিমালা অনুযায়ী কোনো প্রার্থীকে জামানত রক্ষা করতে হলে মোট বৈধ ভোটের (কাস্টিং ভোট) আট ভাগের এক ভাগ ভোট পেতে হবে। এর কম ভোট পেলে তার জামানত বাজেয়াপ্ত হবে।

সূত্রমতে এই নির্বাচনে জামানত রক্ষার জন্য একজন প্রার্থীকে পেতে হবে ২৮ হাজার ৮৯ ভোট। কিন্তু দ্বাদশ নির্বাচনে অংশগ্রহণকারী আট জনের ছয়জন প্রার্থী কাঙ্খিত ভোট অর্জন করতে পারেনি।

নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ঘোষিত প্রাথমিক বেসরকারি ফলাফলের বার্তাশিট পর্যালোচনা করে জানা গেছে এ আসনে জামানত হারানো প্রার্থীরা হচ্ছেন, জাতীয় পার্টি থেকে মীর নাদিম মোহাম্মদ ডাবলু (লাঙ্গল) প্রাপ্ত ভোট ৭৩২, গণতন্ত্রী পার্টি থেকে মোঃ খায়রুল আলম (কবুতর) প্রাপ্ত ভোট ২৭৪, জাসদ থেকে মোঃ আবুল বাশার শেখ (মশাল) প্রাপ্ত ভোট ১৭৫, বাংলাদেশ সুপ্রীম পার্টির মোঃ মাহবুবুর রহমান জয় চৌধরী (একতারা) প্রাপ্ত ভোট ৪২২, বাংলাদেশ কংগ্রেস থেকে মোঃ আজিজুল হক (ডাব) প্রাপ্ত ভোট ২৫১ ও ন্যাশনাল পিপলস পার্টি থেকে মোঃ বেল্লাল মোল্লা (আম) প্রাপ্ত ভোট ৪৩০ টি।

উল্লেখ্য, এ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ্ব মোঃ মকবুল হোসেন পেয়েছেন ১ লাখ ১৯ হাজার ৪৬৯ ভোট। স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব মোঃ আব্দুল হামিদ মাস্টার (ট্রাক) পেয়েছেন ১ লাখ ১৬৯ ভোট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com