সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন

ই-পেপার

খাগড়াছড়ির ইতিহাসে প্রথম হ্যাটট্রিক বিজয় কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির

বেলাল হোসাইন, খাগড়াছড়ি প্রতিনিধি:
আপডেট সময়: সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪, ১২:৫৭ অপরাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি আসন থেকে পর পর তিনবার এমপি নির্বাচিত হয়ে হ্যাটট্রিক করেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের  প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা।খাগড়াছড়ি আসনের ইতিহাসে এর আগে কেউ পরপর তিনবার নির্বাচিত হয়নি।

সর্বমোট ১৯৬টি কেন্দ্রে নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ২ লাখ ২০ হাজার ৮১৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মিথিলা রোয়াজা। লাঙ্গল প্রতীকে তিনি পেয়েছেন ১০ হাজার ৯৩৮ ভোট। সোনালী আঁশ প্রতীকে তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী উশ্যেপ্রু মারমা ৯ হাজার ৫২৬ ভোট এবং আম প্রতীকে ন্যাশনাল পিপলস্ পার্টি মনোনীত প্রার্থী মোস্তফা আল-ইহযায পেয়েছেন ৮ হাজার ৪৫৬ ভোট।

খাগড়াছড়ির নয় উপজেলার ৫ লাখ ১৫ হাজার ৪১৯ জন ভোটারের বিপরীতে ভোট পড়েছে দুই লাখ ৫৭ হাজার ৫শ ৯৩ ভোট।এর মাঝে বাদ পড়েছে ৮শত৫৭টি।যা মোট ভোটারের ৪৯ দশমিক ৯৮ শতাংশ।

খাগড়াছড়ি জেলা নির্বাচন কার্যালয় জানায়,দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি সংসদীয় (২৯৮) আসনের নয় উপজেলা ও তিন পৌরসভায় মোট ভোটার- ৫ লাখ ১৫ হাজার ৪১৯ জন। তার মধ্যে ২ লাখ ৫৩ হাজার ৩৭৩ জন নারী ও ২ লাখ ৬২ হাজার ৪৪ জন পুরুষ ভোটার ও ২ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে।

উল্লেখ্য এর আগে ২০১৪ সালে প্রথমবার এবং ২০১৮সালের নির্বাচনে তিনি দ্বিতীয়বারের মত এমপি নির্বাচিত হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com