রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

ই-পেপার

আটঘরিয়ায় সৌদি প্রবাসীর বাড়ীতে দূর্বত্তদের অগ্নিসংযোগ

আটঘরিয়ায়(পাবনা)প্রতিনিধি:
আপডেট সময়: বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩, ৬:৫৯ অপরাহ্ণ

পাবনার আটঘরিয়া উপজেলার রোকনপুর গ্রামের সৌদি প্রবাসী মোজাহারুল ইসলামের বাড়ীতে রাতের আধারে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দূর্বৃত্তরা।
এতে কোরআন শরিফ সহ ঘরের ভিতরে থাকা প্রয়োজনীয় আসবাবপত্র  সহ প্রয় ৩০ লাখ টাকার মালামাল পুড়ে ভূষ্মিভূত হয়েছে। ঘটনাটি ঘটেছে গত ২৮ নভেম্বর রাতে উপজেলার রোকনপুর গ্রামে।
এঘটনায় সৌদি প্রাবাসীর স্ত্রী শান্তি খাতুন নিজের নিরাপত্তা চেয়ে আটঘরিয়া থানায় একটি জিডি করেছেন।
তবে  মামলা তুলে নেয়ার জন্য ফান্টু মন্ডল গং শান্তি খাতুনকে মেরে ফেলার হুমকি দিচ্ছে। বর্তমানে সে নিরাপত্তা হীনতায় ভুগছেন। বিষয়টি পুলিশ প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগী শান্তি খাতুন।
সরজমিনে  গিয়ে দেখা যায়, আটঘরিয়া উপজেলা মাজপাড়া ইউনিয়নের রোকনপুর গ্রামের সৌদি প্রবাসী মোজাহারুল ইসলামের  স্ত্রী শান্তি খাতুন একা বসবাস করতে।
এসুবাধে স্থানীয় প্রভাবশালী ফান্টু মন্ডল গং ঐদিন রাতে পাকা ঘরের ছাদে উঠে তার ঘরের ভিতরে প্রবেশ করে আগুন জালিয়ে দেয়।
এতে ঘরের ভিতরে থাকা প্রায়োজনী আসবারপত্র সহ আগুনে পুড়ে ভূষ্মিভূত হয়। এসময় ঘরে থাকা ৭ ভরি স্বর্ণ, এক ভরি রুপা  নগদ টাকা সহ প্রায় ৩০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।
এঘটনার পর থেকেই শান্তি খাতুনকে বিভিন্ন ভাবে ভয়ভীতি ও হুমকিধামকি দিয়ে আসে তারা।
শান্তি খাতুন জানান, আমার ভাইয়ের অসুখের কথা শুনে গাজিপুর বাবার বাড়ীতে ঘটনার দিন আগে চলে যাই। ঘটনার দিন রাতে স্থানীয় লোকজন আমাকে ফোন করে বলে তোমার বাড়িতে আগুন লেগেছে।
পরে বাড়িতে এসে দেখি আমার পাকা ঘরের ছাদের উপরের দরজা ভেঙে ঘরের ভিতরে প্রবেশ করে প্রত্যেক রুমে আগুন ধরিয়ে দেয়। রুমের ভিতরে থাকা কোরআন শরিফ, খাট, বিদেশি কম্বল, ধান, চাউল, স্ট্রিলের আলমারি, নগদ টাকা পুড়ে ছাই হয়ে যায়।
রুমে থাকা নগদ টাকা, স্বর্ণ, রুপাসহ আমার ২৫- ৩০ লাখ টাকা ক্ষতি হয়।
এঘটনায় আমি আদালতে মামলা করলে ফান্টু মন্ডল গং মোবাইল ফোনে মামলা তুলে নেয়ার জন্য বারংবার হুমকি দিচ্ছে। এবং মামলা না তুললে আমাকে জানে মেরে ফেলবে না হলে এলাকা ছাড়া করবে বলে ভয়ভীতি দেখাচ্ছ।
এঘটনায় ফান্টু মন্ডল গংদের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে। ঘটনাস্থল পুলিশ পরির্দশ করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর