বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন

ই-পেপার

কাল থেকে ঝালকাঠির ৩২ কেন্দ্রে এসএসসি সমমান পরীক্ষা শুরু

রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি প্রতিনিধি:
আপডেট সময়: মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২, ৭:০৩ অপরাহ্ণ

কাল ১৫ সেপ্টেম্বর থেকে ঝালকাঠি জেলায় ৩২টি কেন্দ্রে এসএসসি, দাখিল ও ভোকেশনাল/সমমান পরীক্ষা শুরু হতে যাচ্ছে। এ উপলক্ষে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও সংশ্লিষ্ট পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা গ্রহনের যাবতীয় প্রস্তুতি গ্রহন প্রায় সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে গতকাল (১৩ সেপ্টেম্বর) সকাল ১০টায় ঝালকাঠি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন্নাহার কেন্দ্র সচিবদের নিয়ে এক সভা করেছেন। সভায় পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে বিভিন্ন রকম দিক নির্দেশনা ও পরামর্শ প্রদান করেন। এ বছর ১৯ জুন এসএসসি সমমান পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কতা ছিল। কিন্তু সিলেট বিভাগ বন্যা কবলিত হয়ে পড়ায় পরীক্ষা স্থগিত করা হয়েছিল।

এ বছর ঝালকাঠি জেলায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষার ১৭টি কেন্দ্রে পরীক্ষার্থী ৮,৬৪৩ জন, মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল ৭টি কেন্দ্রে ২,৮০৪ জন ও কারিগরি শিক্ষা বোর্ডের ভোকেশনাল ৮টি কেন্দ্রে ১,৩৭১ জনসহ সর্বমোট পরীক্ষার্থী ১২,৮১৮ জন।

জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ তেকে মূল কেন্দ্র ও ভেন্যু কেন্দ্রের ২০০ গজ ব্যাসার্ধের মধ্যে ৫জন বা ততোধিক ব্যক্তির সমাবেশ প্রতিরোধের জন্য জেলা সদরে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এবং জেলা সদরের বাহিরে উপজেলায় সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার কার্যবিধি, ১৮৯৮ এর ১৪৪ ধারা জারি করেন। এছাড়া, বিকল্প রাস্তায় ব্যবহারের ব্যবস্থা থাকলে পরীক্ষা কেন্দ্রে/ ভেন্যু এর সামনে রাস্তা পরীক্ষা চলাকালীন বন্ধ রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনেরও অনুরোধ জানানো হয়। পরীক্ষা চলাকালীন ফটোস্ট্যাট মেশিনসমূহ বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহন করা হয়।পরীক্ষা চলাকালীন সরকারী ছুটির দিন ডাক বিভাগ খোলা রাখার ব্যবস্থা গ্রহনের জন্য পোস্ট মাস্টার , প্রধান ডাকঘর খোলা রাখার নির্দেশনা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com