শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন

ই-পেপার

পুলিশ জরিমানা করায় থানার বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন

চলনবিলের আলো ডেস্ক:
আপডেট সময়: বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২, ১১:০১ পূর্বাহ্ণ

বিদ্যুৎ বিভাগের এক কর্মীকে রাস্তায় আটকে জরিমানা করেছিলেন এক ট্রাফিক পুলিশ। তার প্রতিশোধে পুরো থানারই বিদ্যুৎ সংযোগ কেটে দিলেন ওই কর্মী। ভারতের উত্তর প্রদেশের লখনৌ জেলার শ্যামলীতে সম্প্রতি এ ঘটনা ঘটে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, হেলমেট ছাড়া রাস্তায় বের হওয়ার দায়ে জেলা বিদ্যুৎ অফিসের এক চুক্তিভিত্তিক কর্মীকে ছয় হাজার রুপি জরিমানা করেন জেলা ট্রাফিক পুলিশের সদস্য।

ওই ঘটনার পরপরই বিল বকেয়ার অজুহাতে থানার বিদ্যুৎ সংযোগ কেটে দেন জরিমানার শিকার কর্মী। উত্তর প্রদেশে দুই চাকার যানবাহন চালানোর সময় হেলমেট না পরলে দুই হাজার রুপি জরিমানার বিধান থাকার পরও ছয় হাজার রুপি কেন জরিমানা করা হয়েছে তা নিয়ে অবশ্য বিস্তারিত কিছু জানায় যায়নি।

এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে থানার বিদ্যুৎ সংযোগ কাটার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। এতে মই দিয়ে খুঁটিতে উঠে বিদ্যুতের সংযোগ কাটতে দেখা গেছে ওই কর্মীকে। বিদ্যুৎ বিভাগ জানিয়েছে, অনেক বেশি বিদ্যুৎ বিল জমা হওয়ার পরও থানা কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ না নেয়ায় সংযোগ কেটে দেয়া হয়েছে।

তবে এ নিয়ে পুলিশের পক্ষ থেকে কোনো মন্তব্য আসেনি। যাকে নিয়ে এত ঘটনা সেই মেহতাব বলেছেন, কাজ শেষে অফিস থেকে বাড়ি ফেরার পথে জরিমানার মুখোমুখি হন তিনি। আর কখনই এমন ঘটনা ঘটবে না বলার পরও জরিমানা করা হয় তাকে।

যে পুলিশ সদস্য এই বিদুৎ কর্মীকে জরিমানা করেন তার বিরুদ্ধে কোনো কথা না শোনার অভিযোগ করেন মেহতাব। তিনি বলেন, ওই পুলিশ সদস্য আমাকে বলেন, বিদ্যুৎ বিভাগ মানুষের অর্থ লুট করে নিচ্ছে।

মাসিক বেতন ৫ হাজার রুপিতে চুক্তিভিত্তিক চাকরি করা এই বিদ্যুৎ কর্মী বলেন, আমাকে যখন জরিমানা করা হয়, তখন অনেকেই একই ধরনের অপরাধ করে রাস্তা দিয়ে চলে যান। তবে কাউকেউ ধরা হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com