রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন

ই-পেপার

করোনা আক্রান্তে জাপান ও মৃত্যুতে এগিয়ে যুক্তরাষ্ট্র

চলনবিলের আলো ডেস্ক:
আপডেট সময়: রবিবার, ৩১ জুলাই, ২০২২, ৯:৩৫ পূর্বাহ্ণ

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২ হাজার ১৩৯ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছে ৯ লাখ ১৩ হাজার ৩০৪ জন। এ নিয়ে করোনার শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ লাখ ১৭ হাজার ৫৯৭ এবং শনাক্তের সংখ্যা ৫৮ কোটি ৭ লাখ ৯৪ হাজার ৬৬৭ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জাপানে। আর মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এরপরই রয়েছে ইউরোপের দেশ ইতালি।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে রোববার (৩১ জুলাই) এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় জাপানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ২ লাখ ৩০ হাজার ৫৫ জন। মৃত্যু হয়েছে ১১৬ জনের। এতে জাপানে করোনার শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু ও আক্রান্ত হয়েছে যথাক্রমে ৩২ হাজার ২৮৬ এবং ১ কোটি ২১ লাখ ১৮ হাজার ১১২ জন।

যুক্তরাষ্ট্রে এ সময় মৃত্যু হয়েছে ২৮৬ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৯৯ হাজার ৬১ জন। ফলে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনার শুরু থেকে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ কোটি ৩০ লাখ ৫৪ হাজার ১৮৪ এবং মৃত্যু ১০ লাখ ৫৫ হাজার ২০ জন।

গত একদিনে করোনায় মৃত্যুর দিক দিয়ে ঊর্ধ্বমুখী অবস্থানে রয়েছে- ভারত, ব্রাজিল, ফ্রান্স, জার্মানি, স্পেন, জাপান, অস্ট্রেলিয়া, মেক্সিকো, ইরান ও তাইওয়ান।

ব্রাজিলে গত একদিনে ২২৮ জনের মৃত্যু হয়েছে, এ সময়ে আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৮১৬ জন। ইতালিতে মৃত্যু হয়েছে ১৪৪ জনের, আর শনাক্ত হয়েছে ৫৪ হাজার ৮১৪ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছেন ৮ লাখ ৮৩ হাজার ৪৬৫ জন। এ সংখ্যা নিয়ে এ পর্যন্ত মোট সুস্থতার সংখ্যা ৫৫ কোটি ৬ লাখ ৯৭ হাজার ৭১৪ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর