সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন

ই-পেপার

সর্বোচ্চ পাশের হার বরিশাল শিক্ষাবোর্ডে

রুবিনা আজাদ, আঞ্চলিক প্রতিনিধি বরিশাল:
আপডেট সময়: রবিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ৮:০২ অপরাহ্ণ

এবার এইচএসসিতে বরিশাল শিক্ষা বোর্ডে পাশের হার ৯৫ দশমিক ৭৬ ভাগ। বোর্ডের ইতিহাসে এবারই সর্বোচ্চ পাশের হার। পাশাপাশি জিপিএ-৫ পেয়েছে ৯ হাজার ৯৭১ জন শিক্ষার্থী। এবারো পাশের হার এবং জিপিএ-৫ এর বেলায় মেয়েরা এগিয়ে রয়েছে।
রবিবার বেলা ১১ টায় পরীক্ষা নিয়ন্ত্রক অরুন কুমার গাইন ফলাফল প্রকাশ করেন। বোর্ডের অধীনে ৬৬ হাজার ৭৯৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ৬৩ হাজার ৯৬৪ জন। মেয়েদের বেলায় ৩৩ হাজার ৬৭৫ জন এবং ৩০ হাজার ২৮৯ জন ছেলে পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৪৯০ জন মেয়ে এবং ৩ হাজার ৪৮১ জন ছেলে।
জেলা ভিত্তিক ফলাফলে পাশের হারে বরিশাল জেলা এগিয়ে। এখানে পাশের হার ৯৬ দশমিক ৯৩ ভাগ। এরপর ঝালকাঠী জেলা যেখানে ৯৬ দশমিক ৪০ ভাগ শিক্ষার্থী পাশ করেছে। এবার মানবিক বিভাগের শিক্ষার্থীদের পাসের হার সবচেয়ে বেশি, এরপর ব্যবসায় শিক্ষা ও বিজ্ঞান বিভাগের অবস্থান।
জিপিএ-৫ এর দিক থেকে সবচেয়ে বেশি পেয়েছে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা। এ বিভাগে মোট ৪ হাজার ৯৮৬ জন জিপিএ-৫ পেয়েছে। এছাড়া মানবিক বিভাগ থেকে ৪ হাজার ১৬৯ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৮১৬ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। বরিশাল বোর্ডে এবার কেউ পাস করেনি এমন কোনো শিক্ষা প্রতিষ্ঠান নেই।

 

 

#চলনবিলের আলো / আপন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com