বুধবার, ১৫ মে ২০২৪, ১২:৫৪ অপরাহ্ন

ই-পেপার

চাটমোহরে এসএসসি ও সমমান পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

তোফাজ্জল হোসেন বাবু, নিজস্ব প্রতিবেদক।
আপডেট সময়: শনিবার, ১৩ নভেম্বর, ২০২১, ৪:২৫ অপরাহ্ণ

দীর্ঘ প্রতীক্ষার পর সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ১৪ নভেম্বর (রবিবার) সারাদেশে একযোগে শুরু হতে যাচ্ছে এসএসসি, দাখিল ও ভোকেশনাল শাখার পরীক্ষা। পাবনার চাটমোহর উপজেলার ৬টি কেন্দ্রে (ভেনুসহ) পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানান কেন্দ্র সচিবগণ। রবিবার সকাল ১০টা থেকে শুরু হবে প্রথম পরীক্ষা ।

এ বছর চাটমোহরে এসএসসি পরীক্ষার জন্য নির্ধারিত ২টি কেন্দ্রের চাটমোহর আরসিএন এন্ড বিএসএন সরকারি পাইলট মডেল হাইস্কুলে পরীক্ষায় অংশ গ্রহণ করছে ১৪২৫ জন পরীক্ষার্থী। অপর কেন্দ্র চাটমোহর পাইলট বালিকা বিদ্যালয়ে পরীক্ষায় অংশ গ্রহণ করছে ১০৭৬ জন পরীক্ষার্থী।

দাখিল পরীক্ষার জন্য নির্ধারিত ২টি কেন্দ্রের চাটমোহর এনায়েতুল্লাহ ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ২৫০ জন ও সামাদ সওদা দাখিল মাদ্রাসা কেন্দ্রে ৩৭৯ পরীক্ষার্থী অংশ নিচ্ছে। টেকনিক্যাল ইন্সটিটিউটের ভোকেশনাল শাখার জন্য নির্ধারিত ২টি কেন্দ্রের চাটমোহর টেকনিক্যাল কলেজের ভোকেশনাল শাখার কেন্দ্র চাটমোহর মহিলা ডিগ্রি কলেজের ভেনুতে পরীক্ষায় অংশ গ্রহণ করছে ৪২৫ জন পরীক্ষার্থী ও চাটমোহর আরসিএন এন্ড বিএসএন সরকারি পাইলট মডেল হাইস্কুলের ভোকেশনাল শাখার কেন্দ্র চাটমোহর সরকারি অনার্স কলেজ ভেনুতে অংশ গ্রহণ করছে ২৮৮ জন পরীক্ষার্থী ।

করোনাকালীন সময়ে খুব সতর্কতার সাথে স্বাস্থ্যবিধি মেনে সম্পূর্ণ নকলমুক্ত পরিবেশে পরীক্ষা পরিচালনার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈকত ইসলাম জানান, এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য ইতিমধ্যেই ৬টি কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। তাছাড়া কোমলমতি শিক্ষার্থীদের জন্য করোনা প্রতিরোধে নিরাপদ দূরত্ব রেখে আসন বিন্যাস, মাস্ক পরিধান, স্যানিটাইজার ব্যবহার ও হাত ধোয়ার ব্যবস্থা নিশ্চিতকরণসহ সকল স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা পরিচালনার জন্য সকল কেন্দ্র সচিবগণকে পরামর্শ দেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর