মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন

ই-পেপার

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি’র পদত্যাগের দাবিতে সংবাদ সম্মেলন

প্রতিনিধির নাম:
আপডেট সময়: বুধবার, ১৭ জুন, ২০২০, ৬:১৭ অপরাহ্ণ

রুবিনা আজাদ, আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল:
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-অর রশীদকে এমপিও ভুক্তির বিরোধিতাকারী আখ্যাদিয়ে তার পদত্যাগের দাবীতে বরিশালে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা ১১টায় বরিশাল রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ দাবি করেছেন, বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরামের জেলা কমিটির নেতৃবৃন্দরা। একইসাথে আগামী সাত দিনের মধ্যে ভিসি পদত্যাগ না করলে সারাদেশে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলেও তারা হুশিয়ারী উচ্চারন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফোরামের জেলা শাখার সভাপতি মোঃ ইউনুস শরীফ। তিনি বলেন, অনার্স শিক্ষকরা দীর্ঘ ২৮ বছর ধরে বেতন বঞ্চনার শিকার হয়ে মানবেতর জীবনযাপন করছেন। যা শিক্ষা বিস্তারে সুষম নীতির ক্ষেত্রে চরম বৈষম্য এবং সংবিধানের পরিপন্থী। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে সরকারি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়োগ বিধিমোতাবেক এনটিআরসিএর সনদপ্রাপ্ত হয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় ও মাউশির ডিজির প্রতিনিধিদের তত্বাবধানে লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে নিয়োগপ্রাপ্ত হয়েও তাদেরকে এমপিওভুক্ত করা হচ্ছেনা।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়োগ নীতিমালা ও সরকারি নীতিমালা মোতাবেক নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের শতভাগ বেতন-ভাতা ও সুযোগ সুবিধা প্রদানের নির্দেশনা থাকলেও সারাদেশে বেসরকারি কলেজের ৯০ ভাগ কলেজ কর্তৃপক্ষ তা আমলে নিতে চায়না। এ অবস্থায় শিক্ষক ও তাদের পরিবারের সদস্যদের আত্মহত্যা করা ছাড়া আর কোন পথ খোলা নেই।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ফোরামের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক মোঃ মোকলেসুর রহমান, সহ-সভাপতি আমিরুল ইসলাম জসীম, জেলা কমিটির কোষাধ্যক্ষ পরিতোষ চন্দ্র হালদার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর