মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন

ই-পেপার

বরিশালে ভার্চ্যুয়াল আদালতে দু’দিনে ১৪৫ জনের জামিন

প্রতিনিধির নাম:
আপডেট সময়: শনিবার, ১৬ মে, ২০২০, ৭:৩৩ অপরাহ্ণ

রুবিনা আজাদ, আঞ্চলিক প্রতিনিধি,বরিশাল:
করোনার কারণে সারাদেশের মতো বরিশালেও তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে আদালতের কার্যক্রম শুরু হয়েছে। এ কার্যক্রম শুরুর প্রথম দুইদিনে ১৭৪টি মামলার শুনানি হয়েছে। এতে জামিন পেয়েছেন ১৪৫ আসামি।

আদালত সূত্রে জানা গেছে, বরিশাল জেলা ও দায়রা জজ, বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট ও চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের মাধ্যমে ভার্চ্যুয়াল আদালত কার্যক্রম পরিচালিত হচ্ছে। জেলা ও দায়রা জজ আদালতের পেশকার মোঃ জাকির হোসেন জানান, গত দুইদিনে ৪৬ মামলার শুনানি হয়েছে। এরমধ্যে ৫৬ আসামিকে জামিন দেওয়া হয়েছে।

বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতের নাজির কামরুল ইসলাম জানান, আদালতের বিচারক মোঃ কবির উদ্দিন প্রামাণিক ভার্চ্যুয়াল আদালতের কার্যক্রম পরিচালনা করছেন। তিনি দুইদিনে ৭৫টি মামলার শুনানি করে ৪২ জন আসামিকে জামিন দিয়েছেন।

চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের নাজির সুমন হাওলাদার জানান, আদালত গঠনের পর থেকেই আইনজীবীরা জামিন শুনানির আবেদন জমা দিয়েছেন। গত ১৩ মে বুধবার ৬৭টি জামিন আবেদন জমা হয়। ওইদিন ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে ১৮টি জামিন আবেদনের শুনানি সম্পন্ন হয়েছে। এরমধ্যে ২১ আসামিকে জামিন দিয়েছেন সংশ্লিষ্ট বিচারকরা। এছাড়া গত বৃহস্পতিবার বিচারকরা ৩৫টি জামিন আবেদন নিস্পত্তি করে ২৬জন আসামিকে জামিন দিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর