শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন

ই-পেপার

মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের ফিল্মটিমের সদস্য শিফ্রার জামিন মন্জুর

প্রতিনিধির নাম:
আপডেট সময়: রবিবার, ৯ আগস্ট, ২০২০, ৬:১২ অপরাহ্ণ

মোহাম্মদ জিয়া কক্সবাজার সদর প্রতিনিধি:

টেকনাফে পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদখানের ফিল্মটিমের সদস্য শিফ্রার জামিন আবেদন মন্জুর কেরেছে আদালত। সোমবার (৯ আগষ্ট) দুপুর সাড়ে ১২টার দিকে রামু কোর্টের বিচারক দেলোয়ার হোসেন শুনানী শেষে জামিন দেন।

শিফ্রার আইনজীবি অরুপ বড়ুয়া তপু এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, শিপ্রার বিরুদ্ধে পুলিশের দায়ের করা মামলায় জামিন আবেদন করা হয়। শুনানী শেষে মামলার তদন্ত প্রতিবেদন না আসা পর্যন্ত শিপ্রার জামিন মঞ্জুর করেন বিচারক।

অপর সহযোগী রিফাতুল ইসলাম সিফাতের জামিন আদেশের দিন ধার্য্য করেছে মঙ্গলবার।সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (টেকনাফ- ৩) এর ভারপ্রাপ্ত বিচারক তামান্না ফারাহ এই আদেশ দেন।

সিফাতের আইনজীবি মাহবুবুল আলম টিপু জানান, পুলিশের দায়ের করা হত্যা ও মাদকের দুটি মামলায় সিফাতের জামিন আবেদন করা হয়। শুনানী শেষে জামিনের জন্য মঙ্গলবার দিন ধার্য্য করা হয়।

সেই সঙ্গে টেকনাফ থানায়র দায়েরকৃত পুলিশের মাদক ও অস্ত্র মামলার তদন্তকারী কর্মকর্তা পরিবর্তন করে র‍্যাবকে দেয়ারও আবেদন করেন।

দুই আবেদনের শুনানি হবে ১০ আগষ্ট।গত ৩১ জুলাই টেকনাফ বাহারছরা চেকপোস্টে পুলিশের গুলিতে খুন হন মেজর সিনহা।এ ঘটনায় পুলিশের মামলায় দুইজন কারাগারে।

অপরদিকে, খুনের ঘটনায় সিনহার বড়বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে ৫ আগস্ট টেকনাফ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হত্যা মামলা দায়ের করেন।

মামলায় বরখাস্ত হওয়া প্রদীপ কুমার দাশ, লিয়াকত আলীসহ ৯জনকে আসামী করা হয়।যার টেকনাফ থানার মামলা নম্বর : ৯/২০২০, সিআর মামলা নম্বর : ৯৪/২০।বাদির আবেদনের প্রেক্ষিতে র‍্যাবকেমামলাটির তদন্তভার দেয়া হয়। ৭ কর্মদিবসের মধ্যে তারা আদালতে প্রতিবেদন জমা দিবে।

ঘটনা তদন্তে গত ২ আগস্ট চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোঃ মিজানুর রহমানকে আহবায়ক করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করে দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্ত্বা বিভাগ। ৪ আগষ্ট থেকে তদন্ত শুরু হয়েছে। ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিবে তদন্ত কমিটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com