শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন

ই-পেপার

মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা : বাংলাদেশ রেড ক্রিসেট সোসাইটির অফিস সহকারী কামাল উদ্দিন খানকে হয়রানী ও চাকুরী থেকে অব্যাহতি প্রদানের বিষয়টি অমানবিক ॥ তদন্ত দাবী

প্রতিনিধির নাম:
আপডেট সময়: বুধবার, ৫ আগস্ট, ২০২০, ৫:৩৭ অপরাহ্ণ

নান্দাইল ময়মনসিংহ প্রতিনিধিঃ

ময়মনসিংহের নান্দাইল উপজেলার আচারগাঁও ইউনিয়নের মৃত করিম নেওয়াজ খানের পুত্র ঠাকুরগাঁও রেড ক্রিসেট ইউনিটে কর্মরত অফিস সহকারী মোঃ কামাল উদ্দিন খানকে অন্যায়ভাবে চাকুরী থেকে বাধ্যতামূলক অবসর প্রদানের এক গুরুতর অভিযোগ পাওয়া গেছে। ইতি পূর্বে ২০০৩ সনে বিএনপি জামাত জোট সরকারের সময় ২৭ জানুয়ারি তাকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের নামে কবিতা লিখার অপরাধে তাকে প্রথম চাকুরী থেকে অব্যাহতি প্রদান করা হয়েছিল।

 

পরবর্তী সময়ে আওয়ামীলীগ রাষ্ট্র ক্ষমতায় এলে তাকে আবেদনের প্রেক্ষিতে এবং যথাযথ তদন্তক্রমে তাকে পুনরায় ২০১০সনে চাকুরীতে বহাল করা হয়। বর্তমান আওয়ামীলীগ সরকার রাষ্ট্র ক্ষমতায় থাকায় পরেও বাংলাদেশ রেড ক্রিসেট সোসাইটির চুয়াডাঙ্গা জেলা ইউনিট অফিসে জাতির জনকের ছবি প্রধান মন্ত্রীর ছবি না থাকায় এর প্রতিবাদ করায় এবং বঙ্গবন্ধুর আদর্শিক কর্মকান্ড নিয়ে রেড ক্রিসেট সোসাইটির চুয়াডাঙ্গা জেলা ইউনিট অফিসে আলোচনা করার প্রস্তাব দিলে অফিস সহকারী মোঃ কামাল উদ্দিন খানের উপর অমানবিক নির্যাতন চালানো হয়। সে সময় তিনি ঠাকুরগাঁও সদর থানায় উক্ত বিষয়ে একটি জিডি করেছিলেন।

 

জিডি নং ৪৬২ তারিখ ১১/১০/১৯। মোঃ কামাল উদ্দিন খান স্থানীয় সাংবাদিকদের জানান, শুধুমাত্র জাতির জনকের ভক্ত হওয়ায় বার বার তাকে চাকুরীতে হয়রানি হতে হয়েছে। সর্বশেষ আওয়ামীলীগ সরকারের আমলে ০৬/০২/২০২০ তারিখে ঠাকুরগাঁও রেড ক্রিসেট সোসাইটি থেকে তাকে চূড়ান্তভাবে বাধ্যতামূলক অবসরে পাঠানোর বিষয়টি একটি গভীর ষড়যন্ত্র বলে তিনি দাবী করেন। রেড ক্রিসেট সোসাইটির ঠাকুরগাঁও শাখার অফিস সহকারী মোঃ কামাল উদ্দিন খান বিষয়টির প্রতি জননেত্রী মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার সুনজর কামনা করেন এবং তাকে পুনরায় চাকুরীতে বহালের জোর দাবী জানান এবং একই সাথে বিএনপি জামাত জোট সরকারের আমলে ২০০৩ থেকে ২০১০ পর্যন্ত সময়টুকু তার চাকুরীর সার্ভিসে যুক্ত করার দাবী জানান।

 

তিনি আরও জানান, তার উপর অন্যায় এবং নির্যাতনের বিষয় সমূহ তিনি লিখিত আকারে সংশ্লিষ্ট স্থানে অবহিত করেন। বর্তমানে চাকুরী হারিয়ে পরিবার পরিজন নিয়ে তিনি মানবেতর জীবন যাপন করছেন। এই করুন অবস্থায় তিনি একমাত্র জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনার অনুকম্পা কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর