শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন

ই-পেপার

চাটমোহরে সাবেক সেনা সদস্যের বাড়ি অবৈধ দখলের চেষ্টা

চলনবিলের আলো ডেস্ক:
আপডেট সময়: বুধবার, ১০ এপ্রিল, ২০২৪, ১২:০৮ অপরাহ্ণ

পাবনার চাটমোহরে রাতের আঁধারে অবসরপ্রাপ্ত সেনা সদস্যের বাড়ি অবৈধ দখলের চেষ্টার অভিযোগে পাওয়া গেছে। এ ঘটনায় অভিযুক্তদের আটক করে মঙ্গলবার (৯ এপ্রিল) আদালতে সোপর্দ করেছে পুলিশ। এ ঘটনা ঘটে আগের দিন সোমবার দিবাগত গভীর রাতে উপজেলার নিমাইচড়া ইউনিয়নের বিন্যাবাড়ি গ্রামে।

বিন্যাবাড়ি গ্রামের অবসরপ্রাপ্ত সেনা সদস্য শাহিনুর রহমানের লিখিত অভিযোগ সুত্রে জানা যায়, চিনাভাতকুর মৌজার আর এস খতিয়ান নং ১৪০, আর এস ১১৮ ও ১১৯ নং দাগের ৮৩ শতাংশ জমির পৈত্রিক ও ক্রয় সূত্রে প্রাপ্ত অংশে বাড়ি ঘর নির্মাণ করে দীর্ঘদিন যাবত শাহিনুর রহমান ও তার অন্য দুই ভাই বসবাস করে আসছেন। ইতিপূর্বে বিন্যাবাড়ি গ্রামের মৃত জলিল উদ্দিন ফকিরের ছেলে মুরাদ হোসেন ওরফে মগরব উক্ত সম্পত্তির ওয়ারিশান অংশের ১৩ শতাংশ ক্রয় করে তার ভাই মকবুল হোসেনসহ দল বল নিয়ে রাস্তা সংলগ্ন উত্তরাংশ দখলের চেষ্টা করে। এ নিয়ে শালিস বৈঠকে এলাকার প্রধানগণ মুরাদ গংকে শাহিনুর রহমান গংদের সম্পত্তি জবর দখল করতে নিষেধ করেন। সর্বশেষ সোমবার বিকেলে মুরাদ গং উক্ত সম্পত্তি পুনরায় দখলের প্রস্ততি নিলে শাহিনুর রহমান ওইদিন রাতেই চাটমোহর থানায় একটি লিখিত অভিযোগ করেন। পরে রাত ১২ টার দিকে মুরাদ গং শাহিনুর রহমান ও তার ভাইদের ঘর বাড়ি ভাংচুর করে উক্ত সম্পত্তি জবর দখলের চেষ্টা করলে রাত একটার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌছে মুরাদ হোসেন মগরব ও মকবুল হোসেনকে গ্রেফতার করে মঙ্গলবার আদালতে সোপর্দ করে।
এ ব্যাপারে চাটমোহর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম রেজা জানান, ভাঙচুর এর খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলাম। এ ঘটনায় অভিযুক্তদের আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে। পরবর্তী প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com