মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০২:০৮ অপরাহ্ন

ই-পেপার

আত্মসমর্পণকৃত সর্বহারা নেতা আব্দুর রাজ্জাক হত্যার রহস্য উদঘাটন 

মামুন হোসেন, নিজস্ব প্রতিনিধি:
আপডেট সময়: বুধবার, ১০ এপ্রিল, ২০২৪, ১২:০৩ অপরাহ্ণ

পাবনা চাঞ্চল্যকর আত্মসমর্পণকৃত সর্বহারা নেতা আব্দুর রাজ্জাক হত্যার রহস্য উদঘাটন ও হত্যাকান্ডে ব্যবহত ৩ টি বিদেশি পিস্তলসহ ৫ জনকে গ্রেফতার করেছে পাবনা জেলা গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃত ব্যাক্তিরা হলেন, পাবনা সদর হরিনারায়ণপুর এলাকার মো. বক্করের ছেলে মো. ওহিদুল্লাহ (৪৫), পশ্চিম সাধুপাড়া এলাকার মো. মহসিন রেজার ছেলে মো. আকাশ (৩০), একই এলাকার মো. সিরাজুল ইসলামের ছেলে মো. শোভন শুভ১ (২৮), চড় সাধুপাড়া এলাকার মৃত: রুস্তমের ছেলে মো. আব্দুল হান্নান (৪৮), চর শিবরামপুর এলাকার মো. কালু বিশ্বাসের ছেলে মো. আ: রহমান (৩৫)।
মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে পাবনা পুলিশ সুপারের কার্যালয়ের সামনে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেন পাবনা পুলিশ সুপার আকবর আলী মুনসী। পুলিশ সুপার জানান, গোপন সংবাদ ও আধুনিক তথ্য প্রযুক্তির সহায়তায় ডিএমপির গুলশান থানা এলাকায় অভিযান চালিয়ে কিলিং মিশনে সরাসরি অংশগ্রহণকারী আসামি মো. ওহিদুল্লাহকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে আকাশ ও শোভোনকে আটক করা হয়। পরবর্তীতে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে আব্দুল হান্নানকে দুইটি অস্ত্র ও আব্দুর রহমানকে ১টি অস্ত্রসহ আটক করা হয়।
তিনি আরও জানান, আসামী ওহিদুল্লাহ ও ভিকটিম আ: রাজ্জাক একই এলাকার। পারিবারিক সূত্র ধরেই তাদের মধ্যে দীর্ঘদিনের বিরোধ ছিল। পরে বাড়ি-ঘর ভাংচুর, মারামারি এবং এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে উভয়ের মধ্যে চরম শত্রুতা শুরু হলে ওহিদুল্লাহ নিজ এলাকা ছেড়ে শহরের সাধুপাড়া এলাকায় ভাড়া বাসায় বসবাস শুরু করে। এরই জেরে ওহিদুল্লাহ আ: রাজ্জাককে হত্যার পরিকল্পনা করে। ঘটনার দিন (১৭ মার্চ) আসামি ওহিদুল্লাহ স্থানীয়ভাবে তথ্য সংগ্রহ করে তার অপর দুই সহযোগীদের নিয়ে মোটরসাইকেল যোগে সাধুপাড়া থেকে মানিক নগর বাজারে যায় এবং সুযোগ বুঝে বিল্টুর দোকানে চা খাওয়া অবস্থায় আ: রাজ্জাককে গুলি করে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়।
পুলিশ সুপার জানান, আসামীদের কাছ থেকে তিনটি 7.65 বিদেশি পিস্তল, দুই রাউন্ড তাজা গুলি, এক রাউন্ড অবিস্ফোরিত গুলি, পাশে পরে থাকা ৬ রাউন্ড গুলির খোসা ও হত্যাকান্ডে ব্যবহৃত একটি মটর সাইকেল উদ্ধার করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর