সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন

ই-পেপার

চৌহালী উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থী এক ডজন 

চৌহালী(সিরাজগঞ্জ)প্রতিনিধি:
আপডেট সময়: শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:০৯ অপরাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই উপজেলা পরিষদ নির্বাচনের ডামাডোল বাজিয়ে দৌড়ঝাপ শুরু করেছেন এক ডজন সম্ভব্য প্রার্থী। এখন থেকেই চৌহালী উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে।
 ইতিমধ্যেই আওয়ামী লীগের অনেক নেতা নির্বাচনে প্রার্থী হওয়ার গুঞ্জন শুরু করেছে সর্ব সাধারনের মাঝে। নির্বাচনকে কেন্দ্র করে সাধারণ জনগণ ও নেতা কমীদের মধ্যে সম্ভব্য প্রার্থী হিসেবে অনেকেই যোগাযোগ রক্ষা করে চলেছেন। তবে এবার আওয়ামী লীগের দলীয় প্রতীক থাকছে না উপজেলা পরিষদ নির্বাচনে।
কেন্দ্র থেকে ঘোষণা দেয়ার পর  অনেকে নড়ে চরে বসেছে। অনেকের ধারণা নির্দলীয় নির্বাচন হলে প্রার্থী যেমন বাড়বে ভোটারও তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে বেছে নিবেন।
পবিত্র মাহে রমজান এর পর-পরই প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন করার ইঙ্গিত দিয়েছে নির্বাচন কমিশন। সেই সুবাধে চৌহালীতে উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে মাঠে নেমেছেন অনেকেই। ইতোমধ্যেই চেয়ারম্যান পদে অর্ধ ডজন সম্ভাব্য প্রার্থীর নাম মুখে-মুখে শোনা যাচ্ছে। আবার অনেকেই প্রার্থী হওয়ার ঘোষণা দিয়ে  নিরবে প্রচার-প্রচারণা কাজ চালিয়ে যাচ্ছেন। উপজেলা পরিষদ নির্বাচন দলীয় প্রতীক তুলে নেয়ায় চেয়ারম্যান পদে প্রার্থীর সংখ্যা আরও বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা দেখছেন স্থানীয়রা।
চেয়ারম্যান পদে প্রার্থী সম্ভাব্য তালিকায় রয়েছে তারা আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ও পদবী ধারী। দু’একজন ছাড়া সম্ভাব্য প্রার্থী অনেকে এখনো খোলস ছেড়ে বেরিয়ে আসতে চাচ্ছেন না। তারা পরিবেশ পরিস্থিতি পর্যক্ষেণ করে প্রার্থী হওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বলে জানা গেছে।
তফসিল ঘোষণার আগেই চৌহালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একডজন সম্ভাব্য প্রার্থী দলীয় নেতা-কর্মী সমর্থক ও সাধারণ ভোটারদের সাথে যোগাযোগ রক্ষা করে চলছেন।
চেয়ারম্যান পদে  সম্ভাব্য প্রার্থীরা হলেন চৌহালী উপজেলা পরিষদে (আবারও) বর্তমান চেয়ারম্যান ও আ’লীগের সাধারণ সম্পাদক মো, ফারুক হোসেন সরকার,  উপজেলা আ’লীগের সভাপতি মো: তাজ উদ্দিন, সাবেক বিএনপি সভাপতি ও চেয়ারম্যান মোছা: মাহফুজা খাতুন,  উপজেলা আ’লীগের  আইন বিষয়ক সম্পাদক ত্র্যাডভোকেট মনিরুল ইসলাম মানিক, এনায়েতপুর  থানা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক,  বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা ত্র্যাড: নিখিল কুমার ঘোষ (নিখিলেশ)ও ঢাকার জ্যেষ্ঠ  আইনজীবী এ্যাড. হুমায়ুন কবীর কর্ণেল।
বাইস চেয়ারম্যান পদে আবারও প্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান উপজেলা আ’লীগের যুগ্ম সম্পাদক মোল্লা বাবুল আক্তার, সাবেক ইউপি চেয়ারম্যান সুম্ভুদিয়া বহুমুখি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাহহার সিদ্দিকী, সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম গনি মোল্লা ও সাইফুল ইসলাম।
 মহিলা ভাইস চেয়ারম্যান পদে আবারও প্রার্থী উপজেলা আ’লীগের সহ-সভাপতি বর্তমান ভাইস চেয়ারম্যান( মহিলা) নাসরিন আক্তার, সাবেক ভাইস চেয়ারম্যান জহুরা পারভীন জোসনা, নারী নেত্রী খাদিজা সুলতান,  সাবেক ইউপি সদস্য রাফেজা  সুলতানা ছমের ও রুমানা আজিজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com