শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন

ই-পেপার

অভয়নগরে প্রেমবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে এন্তার অভিযোগ

প্রতিনিধির নাম:
আপডেট সময়: বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০, ৩:৪০ অপরাহ্ণ

 মোঃ কামাল হোসেন অভয়নগর প্রতিনিধি:

যশোরের অভয়নগর উপজেলার ১ নং প্রেমবাগ ইউনিয়নের কেন্দ্রস্থলে অবস্থিত ঐতিহ্যবাহী প্রেমবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বহুলালোচিত প্রধান শিক্ষক মো: রবিউল আলমের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতি অর্থ আত্মসাৎসহ নানাবিধ অভিযোগ উঠেছে। এলাকাবাসী বিদ্যালয়টিতে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার লক্ষে ওই প্রধান শিক্ষকের অপসারণসহ তার বিরুদ্ধে আনিত অভিযোগের তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহন করতে যশোরের জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন। লিখিত অভিযোগে এলাকাবাসী ও অভিভাবকবৃন্দ উল্লেখ করেছেন, মোঃ রবিউল আলম ৫ বছর আগে প্রেমবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন।

 

যোগদানের পর থেকে তিনি নানা অনিয়ম-দুর্নীতিতে জড়িয়ে পড়েন। তাছাড়া দিনভর ঠিকমত শ্রেনি কার্যক্রম না চালিয়ে তিনি সহকারী শিক্ষকদের নিয়ে খোশগল্পে ও ফেসবুকিংয়ে মেতে থাকেন। আর একারনে বিদ্যালয়ের শিক্ষার মান নিম্নগামী হয়ে পড়েছে। অভিযোগে আরও বলা হয়েছে, উক্ত বিদ্যালয়ের জায়গায় একটি পুকুর ও বেশ কয়েকটি দোকান রয়েছে। প্রধান শিক্ষক স্কুল চলাকালীন সময়ে উক্ত দোকানের ভাড়াটিয়াদের বাড়ি বাড়ি ভাড়ার টাকা আদায় করতে যান। যার সঠিক কোন হিসাব তিনি বরাবরই দেখাতে ব্যর্থ হয়েছেন। এছাড়া বিদ্যালয়ের জায়গায় একটি বড় তেতুল গাছ রয়েছে যা হতে প্রতিবছর মোটা অংকের টাকার তেতুল বিক্রি করে তিনি আত্মসাৎ করে আসছেন। এছাড়া বিদ্যালয়ের অভিভাবকদের সাথে স্বেচ্ছাচারী আচরণের অভিযোগ রয়েছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

 

অভিযোগে উল্লেখ করা হয়েছে, ইতিপূর্বে রবিউল আলম একই ইউনিয়নের বনগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ে চাকরী করা কালীন তার নানা অপকর্মের প্রতিবাদে এলাকাবাসী ও অভিভাবকরা ঝাড়ু মিছিল করে। অভিভাবকমহল ও এলাকার সচেতন নাগরিকদের স্বাক্ষরিত অভিযোগ পত্রে উক্ত প্রধান শিক্ষকের অপসারণসহ আইনানুগ ব্যবস্থা গ্রহন করতে জেলা প্রশাসকের সরাসরি হস্তক্ষেপ কামনা করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর