রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

ই-পেপার

আরইউজে আহ্বায়ক কমিটি গঠিত : আহ্বায়ক আনিস,সদস্য সচিব টুকু

রাজশাহী প্রতিনিধি:
আপডেট সময়: রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩, ৮:০৬ অপরাহ্ণ

মুক্তিযুদ্ধের সপক্ষের সাংবাদিকদের সংগঠন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে।
মো. আনিসুজ্জামানকে (ইত্তেফাক) আহ্বায়ক ও মিজানুর রহমান টুকুকে (সোনালী সংবাদ) সদস্য সচিব করে ৫ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।
কমিটির অন্য সদস্যরা হলেন সরকার দুলাল মাহবুব (সানশাইন), শরিফুল ইসলাম তোতা (সমকাল) ও আব্দুস সাত্তার ডলার (বৈশাখী টিভি)।
রবিবার (২৯ অক্টোবর) আরইউজে আহ্বায়ক কমিটির সদস্য সরকার দুলাল মাহবুব গণমাধ্যম কর্মীদের এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) মুক্তিযুদ্ধের পক্ষের  সাংবাদিকদের সংগঠন।গত এক বছর ধরে শীর্ষ নেতৃত্ব সংগঠনের আদর্শ ও গঠনতন্ত্রের পরিপন্থি কর্মকান্ডের সঙ্গে নিজেদের জড়িয়ে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন। সংগঠনকে গঠনতন্ত্রের ধারায় ফিরিয়ে নিতে, সাংগঠনিক গতিশীলতা ও শ্রম অধিদফতরের আইন মেনে চলতে নির্বাহী কমিটির জরুরি সভায় আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী আহ্বায়ক কমিটি পরবর্তী দায়িত্ব পালন করবেন।  এছাড়া গত ২০২০ সাল থেকে এ পর্যন্ত যাদের সদস্যপদ দেয়া হয়েছে, তা স্থগিত করা হয়েছে। সদস্য যাচাই-বাছাইয়ে কমিটি গঠন করা হয়েছে। সদস্য যাচাই-বাছাই কমিটির আহ্বায়ক আজিজুল ইসলাম, সদস্য মিজানুর রহমান টুকু ও সৌরভ হাবিব। যারা ২০২০ থেকে ২০২৩ পর্যন্ত সদস্য পদ পেয়েছেন, তারা গঠনতন্ত্র ও বিগত কমিটির সর্বশেষ সাধারণ সভার সিদ্ধান্ত মেনে হয়েছে কি না, তা যাচাই-বাছাই করে আরইউজের আহ্বায়ক কমিটির কাছে আগামী ৩০ নভেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিল করবেন।
এছাড়া আরইউজের নতুন আহ্বায়ক কমিটি আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে নির্বাচন অনুষ্ঠানে শ্রম অধিদফতরে সঙ্গে পরামর্শক্রমে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর