রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন

ই-পেপার

পায়ে হেঁটে দেড়’শ কিলোমিটার পরিভ্রমণে দিনাজপুরের তিন রোভার 

ফরহাদ হোসেন, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি:
আপডেট সময়: শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩, ১০:১১ অপরাহ্ণ

প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জনের লক্ষ্যে পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণ শুরু করেছে দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউট রোভার স্কাউট গ্রুপের  তিন চৌকস রোভার তারা হলেন হাসিবুল আলম (১৮), আসাদুল্লাহ রিপন(১৯),  জাওয়াদ মূর্তজা জিম (১৯)।
২৬ অক্টোবর বৃহস্পতিবার সকালে দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয় এর সামনে দিনাজপুর জিরো পয়েন্ট হতে যাত্রা শুরু করে এবং বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউট এ গিয়ে শেষ হবে বলে জানিয়েছেন রোভার সদস্যরা।
গাছ লাগিয়ে ভরব এ দেশ তৈরি করবো সুখের বাংলাদেশ, সোনালী আঁশে দেশ গড়ি প্লাস্টিক পণ্য বর্জন করি, আইন মেনে পথ চলি স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি এই তিনটি স্লোগান নিয়ে সাধারন মানুষ ও পথচারীদের মাঝে  সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে যাত্রা শুরু করে।
যাত্রাকালে রোভারদের উৎসাহ দিতে  ছুটে আসেন দিনাজপুর জেলা রোভারের সম্পাদক সাজ্জাদ হোসেন সহ জেলা রোভারের নির্বাহী কমিটির সদস্য সহ রোভারনও গার্ল ইন রোভাররা।
এ ব্যাপারে জানতে চাইলে জেলা রোভারের সম্পাদক সাজ্জাদ হোসেন বলেন,মূলত প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জনে তাদের এই পথ পাড়ি দেওয়া তারা যেন সকলে সুস্থ ভাবে আল্লাহ রহমতে তাদের গন্তব্য ও নিদিষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারে এবং তাদের এই যাত্রা সফল ও স্বার্থক হউক এই দোয়া করি।
পরিভ্রমণকারী রোভারদের কাছে তাদের অনুভূতির জানতে চাইলে তারা বলেন আমাদের পায়ে হেঁটে দেড়’শ  কি.মি. শেষ করার মধ্য দিয়ে আমরা বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে সাক্ষাৎ করার সুযোগ পাবো পাশাপাশি সাধারণ মানুষদের মাঝে আমাদের সচেতনতা বার্তা পৌঁছাতে পারবো। সর্বপরি পায়ে হেটে ঘুরতে গিয়ে বিচিত্র অভিজ্ঞতা অর্জনের সুযোগ পাবো পরবর্তী তে এই অভিজ্ঞতা গুলো কাজে লাগবে। আমরা যেন ভালো ভাবে এই যাত্রা শেষ করে পারি এজন্য সকলে দোয়া করবেন।
উল্লেখ্য, রোভার স্কাউটদের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট রোভার স্কাউট (পিআরএস) অর্জনের লক্ষ্যে সেবা স্তরে রোভারদের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার বা নৌকাযোগে ৩০০ কিলোমিটার অথবা সাইকেলযোগে ৫০০ কিলোমিটার পথ অতিক্রম করে একটি প্রোগ্রাম সম্পন্ন করতে হয়, যা স্কাউটিংয়ে র‌্যাম্বলিং বা পরিভ্রমণ বলা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর