রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন

ই-পেপার

জয়পুরহাটে দুই উপজেলায় বিএসটিআই’র অভিযানে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

রাজশাহী প্রতিনিধি:
আপডেট সময়: বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩, ৬:০০ অপরাহ্ণ

বিএসটিআই (বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন) রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে ও জয়পুরহাট জেলার কালাই ও ক্ষেতলাল উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

২৫ অক্টোবর (বুধবার) এ উল্লেখিত দুই উপজেলায় অভিযানটি পরিচালনা করা হয়।
বুধবার বিকেলে বিএসটিআই রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (সিএম) ও অফিস প্রধান সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, কালাই উপজেলায় অভিযান পরিচালনাকালে বিএসটিআই’র মান সনদ না থাকায় ও মিথ্যা তথ্য প্রদান করার অপরাধে বিএসটিআই আইন-২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় পাচশিরা বাজারের তানিয়া ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরিকে ২৫ হাজার টাকা জরিমানা ও ১৬ কেজি নকল প্যাকেট জব্দ করা হয়।
অন্য প্রতিষ্ঠানের মোড়ক নকল করে ফিস ফিড উৎপাদন ও বিক্রয় বিতরণ করার অপরাধে পাচশিরা বাজারের যমুনা ফিড ইন্ড্রা লি: প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
উক্ত অভিযানটি পরিচালনা করেন কালাই উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত আরা তিথি।
অন্যদিকে ক্ষেতলাল উপজেলায় অভিযান পরিচালনাকালে বিএসটিআইয়ের বাধ্যতামূলক মান সনদ গ্রহণ ব্যাতিত ও পরীক্ষণ ছাড়া ফিস ফিড উৎপাদন ও বিক্রয় বিতরণ করার অপরাধে ইটাখোলার সুড়াইল মোড়ের কোয়ান্টাম ফিডস লিঃ কে বিএসটিআই আইন-২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।
উক্ত মোবাইল কোর্টটি পরিচালনা করেন ক্ষেতলাল উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত জাহান বন্যা।
উক্ত মোবাইল কোর্ট ২টিতে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন বিএসটিআই রাজশাহী বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার (সিএম) মোঃ দেলোয়ার হোসেন।
জনস্বার্থে বিএসটিআই রাজশাহী বিভাগীয় কার্যালয়ের এ রকম অভিযান অব্যাহত থাকবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর