রবিবার, ১৯ মে ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

ই-পেপার

শিক্ষক, কবি সাহিত্যিক ও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ নিয়ে ‘মুজিব’ একটি জাতির রূপকার দেখলেন ডাঃ আবুল কালাম বাবলা

এম ইদ্রিস আলী, সাতক্ষীরা প্রতিনিধি:
আপডেট সময়: বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩, ১০:২৯ পূর্বাহ্ণ

বাংলাদেশের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত হয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’। গত ১৩ অক্টোবর সারা দেশে মুক্তি পেয়েছে এটি। চলচ্চিত্রটি সাতক্ষীরা শহরের সঙ্গীতা সিনেমা হলে প্রদর্শীত হচ্ছে। প্রতিদিন বিভিন্ন শ্রেণির দর্শক সিনেমা হলে যাচ্ছেন চলচিত্রটি দেখার জন্য।
মঙ্গলবার  (২৪ শে  অক্টোবর) রাত ৮ টায় বিশিষ্ট ব্যবসায়ি ও সমাজসেবক আলহাজ্ব ডাঃ আবুল কালাম বাবলা ‘র নেতৃত্বে শিক্ষক, কবি সাহিত্যিক ও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ সাথে নিয়ে চলচ্চিত্রটি দেখতে যান। এসময় তিনি তরুণ প্রজন্মসহ সকল শ্রেণির মানুষকে জাতির মুক্তির সংগ্রামের ইতিহাস সম্পর্কে জানতে চলচ্চিত্রটি দেখার আহবান জানান। সেই সাথে ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচিত্রের সাথে জড়িত সকলকে ধন্যবাদ জানান।
এসময় সিনেমা হলে তার সাথে আরো উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, পৌর আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক মো.কামরুজ্জামান, কার্যনির্বাহী কমিটির সদস্য মো. মাজেত খাঁ,জেলা যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক সুফিয়া জামান দোলন,অধ্যাপক আজিজুর রহমান, মাষ্টার জামাল উদ্দিন, মাষ্টার আব্দুল কাদের,আব্দুস সবুর  প্রমুখ।
বাংলাদেশ ও ভারত যৌথ প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করেছেন ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর