শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন

ই-পেপার

অভয়নগরে অসাধু সাংবাদিকদের কবলে সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স ও ক্লিনিক ডায়াগনস্টিক সেন্টার

মোঃ কামাল হোসেন, অভয়নগর প্রতিনিধি:
আপডেট সময়: বুধবার, ১৪ জুন, ২০২৩, ৬:২৯ অপরাহ্ণ

যশোরের অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বেসরকারি ক্লিনিক ডায়াগনস্টিক সেন্টারগুলো অসাধু কতিপয় সাংবাদিকদের কবলে, ফলে চিকিৎসা সেবা ব্যহত হচ্ছে।
তথ্য অনুসন্ধানে জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বেসরকারি হাসপাতাল ডায়াগনস্টিক সেন্টারগুলো চিকিৎসা সেবার নামে বিভিন্ন অনিয়মে লিপ্ত থাকার সুযোগে কতিপয় অসাধু সাংবাদিকের আনাগোনা বেড়ে গেছে। এরা প্রতিনিয়ত হাসপাতালের ডাক্তার ও বেসরকারি ক্লিনিক ডায়াগনস্টিক সেন্টারের মালিকদের অনিয়মের নিউজ প্রকাশ করার ভয় দেখিয়ে অর্থ আদায়সহ নানাধরণের সুযোগ সুবিধা আদায় করে। ফলে ঐ সব বেসরকারি ক্লিনিক ডায়াগনস্টিক সেন্টারগুলোর মালিক পক্ষ রয়েছে চরম বিপাকে। খোঁজ নিয়ে জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকগণ অসাধু নামধারী সাংবাদিকদের হাতে প্রতিনিয়ত নাজেহাল হচ্ছে।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন ডাক্তার বলেন, প্রতিনিয়ত অসাধু কিছু ব‍্যক্তি সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন প্রশ্নসহ নাজেহাল করছে। ফলে রোগীদের সেবা দিতে আমাদের অনেক কষ্ট হচ্ছে। তথ্য অনুসন্ধানে আরো জানা গেছে, ঐ সব কথিত অসাধু সাংবাদিকরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে অবৈধ পন্থায় রোগীদের জন্য বরাদ্দকৃত সরকারি ঔষুধ বিভিন্ন টালবাহানায় নিয়ে যায়। ফলে, ঐসব সাংবাদিকদের বাড়ির কারো কোন রোগের জন্য ফার্মেসী থেকে টাকা দিয়ে ঔষুধ কেনা লাগেনা। নাম না প্রকাশ করার শর্তে বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারের এক মালিক দুঃখ করে বলেন, প্রতিনিয়ত সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদা চাওয়া ও অনৈতিক সুযোগ সুবিধা আদায় করার চেষ্টায় অতিষ্ঠ হয়ে পড়েছি, কিছু বলতে গেলেই মিথ্যা বানিয়ে নিউজ করার ভয় দেখায়, পরে সন্মানের ভয়ে বাধ্য হয়ে সাংবাদিক পরিচয় দানকারীদের নানামুখী হুমকিসহ সব কিছু মেনে নিয়েই কাজ চালিয়ে যাচ্ছি। আরোও জানা গেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কিছু অসাধু ডাক্তারদের টেষ্ট বানিজ্যসহ ঔষুধ পাচার সিন্ডিকেটের অনিয়মে ভরপুর হয়ে পড়েছে। ফলে সেই সুযোগ সন্ধানী কতিপয় নামধারী সাংবাদিকরা অনিয়মের নিউজ প্রকাশ না করে, অনৈতিক সুযোগ সুবিধা আদায়ে ব্যস্ত হয়ে পড়েছে। সচেতন মহল দাবি করে জানিয়েছেন, হাসপাতাল ও ক্লিনিক গুলো থেকে নামধারী সাংবাদিকদের অনৈতিক সুযোগ সুবিধা আদায় বন্ধ করাসহ অপরাধের সাথে যারা জড়িয়ে পড়বে তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে।
এবিষয়ে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ওহিদুজ্জামান বলেন, এমন ঘটনা আমার জানা নেই, নির্দিষ্ট কোন চেম্বার থেকে এমন ঘটনা হচ্ছে কিনা আমি খোঁজ নিবো এবং যদি সরকারি ঔষধ নিয়ে কেউ অনৈতিক সুযোগ সুবিধা নিয়ে থাকে তাহলে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহন করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com