শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন

ই-পেপার

গোপন কথা ফাঁস : শুটিংয়ে মারধর করতেন বানসালি!

চলনবিলের আলো বিনোদন ডেস্ক:
আপডেট সময়: সোমবার, ৪ জুলাই, ২০২২, ৯:২৫ পূর্বাহ্ণ

২০০৬ সাল। সঞ্জয় লীলা বানসালির ছবি ‘সাঁওয়ারিয়া’ দিয়ে বলিউডে অভিষেক হয়েছিল রণবীর কাপুরের। তার আগেও অবশ্য বানসালির সঙ্গে কাজ করেছেন রণবীর। ২০০৪ সালে ‘ব্ল্যাক’-এর সেটে পরিচালকের সহকারী হিসেবে কাজ করেছিলেন ঋষি-পুত্র। কিন্তু সব মিলিয়ে বানসালির সঙ্গে কাজ করার অভিজ্ঞতা বলতে গেলেই শিউরে ওঠেন রণবীর। তবে শুধুই কি ভয়? এক সাক্ষাৎকারে জানান, রীতিমতো অত্যাচার চলেছিল তার ওপর।

১৮৪৮ সালে রুশ লেখক ফিয়োদোর দস্তয়েভস্কির লেখা ছোটগল্প ‘হোয়াইট নাইটস’ অবলম্বনে ‘সাঁওয়ারিয়া’ বানিয়েছিলেন সঞ্জয় লীলা বানসালি। সেই ছবির সেটে প্রায় লাঠি হাতে দাপিয়ে বেড়াতেন পরিচালক। রণবীরের কথায়, আমি সেটে হাঁটু গেড়ে বসেছিলাম, তিনি আমাকে মারছিলেন… সেটা এমনই অসহ্য হয়ে যাচ্ছিল একটা সময়ের পর যে, আমার পক্ষে কাজ করা সম্ভব হচ্ছিল না। অভিনয়ের জগতে আসার ১০-১১ মাসের মধ্যেই পালিয়ে বাঁচতে চেয়েছিলাম। কারণ আমি যে খুব সংবেদনশীল, আবেগপ্রবণ, সেটা বুঝতে পেরেছিলেন পরিচালক। সেই মোক্ষম জায়গায় আঘাত হানতেন তিনি।

তবে রণবীর এও স্বীকার করেন, সেই অভিজ্ঞতা থেকেই অভিনয় শিখেছিলেন। এখন যা কাজ করেন, তার ভিত্তিও সেই শুরুর দিনগুলো। বানসালি তাকে কত কী যে শিখিয়েছেন, সেসব এখন বোঝেন অভিনেতা। রণবীরের কথায়, তিনি যথার্থ শিক্ষক।

শীঘ্রই ‘সমশেরা’-য় দেখা যাবে রণবীর কাপুরকে। আদিত্য চোপড়া প্রযোজিত সেই ছবি হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি পেতে চলেছে ২২ জুলাই৷ রয়েছে ‘ব্রহ্মাস্ত্র’ও। যেটি মুক্তি পাবে চলতি বছরের ৯ সেপ্টেম্বর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com