রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন

ই-পেপার

সম্পাদকীয় : গৌরবময় প্রকাশনার একযুগে চলনবিলের আলো

চলনবিলের আলো ডেস্ক:
আপডেট সময়: শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ১০:০০ পূর্বাহ্ণ

গৌরবময় প্রকাশনার ১১ বছর পার করে একযুগে সাপ্তাহিক চলনবিলের আলো। “দেশ, মাটি ও মানুষের কল্যাণের কথা বলে” এই শ্লোগান নিয়ে ইংরেজি ২০১০ সালের ১৪ই এপ্রিল, বাংলা শুভ নববর্ষে এমনই রৌদ্র ঝলমল সোনালী সকালে আশা আকাক্সখার প্রতিচ্ছবি নিয়ে পাঠকের হাতে পৌছায় সাপ্তাহিক চলনবিলের আলো পত্রিকার ১ম সংখ্যা। সেই থেকে সূচনা।

পত্রিকাটি হাটি হাটি করে এখন একযুগে পদার্পন করেছে। পত্রিকাটি সাপ্তাহিক হওয়ায় প্রতিদিন সাংবাদিকদের অবাধ তথ্য ও পাঠকের চাহিদা থাকায় সাপ্তাহিক চলনবিলের আলো সম্পাদনা পর্ষদ এ বিষয়ে বিবেচনা করে গত ২০১৭ সালে সাংবাদিক ও পাঠকের চাহিদা পূরণের জন্য করেছেন, অনলাইন ভার্সন ”চলনবিলের আলো ডটকম”।

দেশ মাটি ও মানুষের কল্যাণে তথা মহান মুক্তিযুদ্ধের সুমহান চেতনাকে সর্বস্তরে ছড়িয়ে দিয়ে একটি সমৃদ্ধ আধুনিক দেশ গড়ার স্বপ্ন নিয়েই পত্রিকাটি যাত্রা শুরু করে।

চলনবিলের আলো ডটকম এখন দেশ-বিদেশে পাঠকের চাহিদা পুরুন করতে স¶ম হয়েছে। এলাকা তথা দেশের জনপ্রিয় অনলাইনের সারিতে নিজেকে ঠাঁই করে নিয়েছে।

পত্রিকার সুদক্ষ ও বিচক্ষন সম্পাদনা পর্ষদ সংবাদপত্রটি সাপ্তাহিক থেকে দৈনিক করার জন্য প্রস্তুতি গ্রহন করেছেন। আশাকরি খুব শিগ্রহী সংবাদপত্রটি সাপ্তাহিক থেকে দৈনিকে রুপান্তরিত হবে।

দীর্ঘ এ পথচলায় সংবাদপত্রটি অশুভ শক্তির বিরুদ্ধে সংগ্রাম, অনেক ঘাত-প্রতিঘাত, চড়াই উৎড়াই পেরিয়ে পাঠকের প্রিয় পত্রিকায় পরিণত হয়ে একযুগে পদার্পণ করল চলনবিলের আলো।

বর্তমানে সংবাদপত্র ও সাংবাদিকতা অত্যান্ত হুমকী হয়ে দাড়িয়েছে। দূরদর্শিতা ও বিচক্ষণতার সাথে সকলকে এ পেশায় কাজ করতে হবে। সমাজের সকল কিছু তুলে ধরে দেশ ও জাতির সেবায় কাজ করতে হবে।

চলনবিলের আলো বার বার হয়েছে প্রতিহিংসার শিকার, তবুও অন্যায়ের কাছে মাথা নত করেনি, কারো তাবেদারী করেনি। সব সংকট অতিক্রম করে বার বার মাথা তুলে দাঁড়িয়েছে এই সংবাদপত্রটি।

মহান আল্লাহ রাব্বুল আলামীনের ইচ্ছায় ও আপনাদের দোয়া এবং ভালোবাসায় চলনবিলের আলো এগিয়ে যাবে বহুদুর। আজ এই শুভক্ষনে সাংবাদিক, পাঠক, শুভানুধ্যায়ী ও বিজ্ঞাপন দাতাদের প্রাণঢালা শুভেচ্ছা।

উল্লেখ্য, মুজিব জন্মশতবর্ষে চলনবিলের আলো’র পরিকল্পনা ছিল, মাহাসমারহে এ বছরের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা। কিন্তু বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসের কারণে সংবাদপত্রটির প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান সীমাবদ্ধ রাখা হয়েছে।

এই মহামারি করোনাকালে প্রয়োজন ছাড়া ঘরথেকে বের হবেন না। নিজে সুরক্ষায় থাকুন, আপনার পরিবারকে সুরোক্ষিত রাখুন। সরকারি নির্দেশ মেনে চলুন। পরিশেষে দেশের সকল শ্রেণীপেশার মানুষ সহ চলনবিলের আলো পরিবারের সকলের জন্য দোয়া, দীর্ঘায়ু ও সুস্বাস্থ্যকামনা করছি।

মোঃ রফিকুল ইসলাম রনি
প্রকাশক ও সম্পাদক
সাপ্তাহিক চলনবিলের আলো

 

 

#CBALO/আপন ইসলাম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com