শনিবার, ১৮ মে ২০২৪, ০১:২২ অপরাহ্ন

ই-পেপার

“শুভ জন্মদিনের শুভেচ্ছা” গৌরবময় প্রকাশনার ১৫ বর্ষে

চলনবিলের আলো ডেস্ক:
আপডেট সময়: শনিবার, ৪ মে, ২০২৪, ১:২৯ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম, প্রিয় দেশ বাসী, পাঠক, বিজ্ঞাপনদাতা ও শুভানুধায়ীদের জানাই চলনবিলের আলো পরিবারের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা। দেখতে দেখতে আবারো বছর ঘুরে পদার্পণ করলো পাঠকপ্রিয় সংবাদপত্র চলনবিলের আলো গৌরবময় প্রকাশনার ১৫ বর্ষে। দেশ, মাটি ও মানুষের কল্যাণের কথা বলে এই শ্লোগানকে সামনে রেখে মহান মুক্তিযুদ্ধের সুমহান চেতনাকে সর্বস্তরে ছড়িয়ে দিতে একটি সমৃদ্ধ আধুনিক দেশ গড়ার স্বপ্ন নিয়েই পত্রিকাটি যাত্রা শুরু করে। পাবনার চাটমোহরের হান্ডিয়াল থেকে প্রকাশিত সাপ্তাহিক চলনবিলের আলো। ইংরেজি ২০১০ সালের ১৪ই এপ্রিল, বাংলা শুভ নববর্ষের দিন রৌদ্র ঝলমল সোনালী সকালে আশা আকাঙ্খার প্রতিচ্ছবি নিয়ে পাঠকের হাতে পৌছায় সাপ্তাহিক চলনবিলের আলো পত্রিকার ১ম সংখ্যা। সেই থেকে শুভ সূচনা।

পত্রিকাটি সাপ্তাহিক হওয়ায় প্রতিদিন সাংবাদিকদের অবাধ তথ্য ও পাঠকের চাহিদা পুরনের লক্ষে গত ২০১৭ ইং সালে করা হয়েছে অনলাই ভার্সন ”চলনবিলের আলো ডটকম” (chalonbileralo,com)।

চলনবিলের আলো একটি স্বাধীন গণতন্ত্র, নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ সংবাদপত্র। চলনবিলের আলো সংবাদপত্রের মাধ্যমে সমাজের অসংগতি তুলে ধরা এবং স্বাধীনতা ও গণতন্ত্র শক্তিশালী করা। দেশে উন্নয়ন, সাফল্যের কথা, অনিয়ম, দুর্নীতি ও অপরাধ চিত্র তুলে ধরা সহ বিশ্বের বুকে ঐতিহ্যবাহী চাটমোহর তথা চলনবিলকে ঠাঁই করে দিতে সংবাদপত্রটি প্রকাশ। ইতি মধ্যেই পত্রিকাটি অনেক চড়াই উৎড়াই পেরিয়ে ১৪ বছর পার করে এখন ১৫ তম বর্ষে পদার্পণ করলো। আপোষহীন সংবাদপত্র ও সম্পাদক মন্ডলী ইতিমধ্যেই বিভিন্ন সময় হুমকি ধামকি ও মামলা হামলার শিকার হয়েছে। তবুও থেমে যায়নি পত্রিকার সম্পাদনা ও প্রকাশনা। পত্রিকাটির সুযোগ্য উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেলের দিকনির্দেশনায় ও সুযোগ্য নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলীর কর্মদক্ষতায় এবং সৎ সাহসী কঠোর পরিশ্রমী সুযোগ্য বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপনের ত্যাগ ও পরিশ্রমে দিন দিন আরো বহুগুণ শক্তিশালী হিসেবে দেশের বুকে চলনবিলের আলো নিজেকে ঠাঁই করে নিচ্ছে। একদিন পৌঁছে যাবে তার কাঙ্খিত গন্তেব্যে। প্রিয় দেশবাসী ও পাঠক অত্যান্ত দুঃখের সাথে জানাচ্ছি “পত্রিকাটি বাংলা শুভ নববর্ষের দিন শুভ জন্মদিন হলেও বিভিন্ন ঝামেলা বা জটিলতার কারণে নির্ধারীত সময়ে জন্মদিন পালন করা সম্ভব হয়নি”। আমরা খুব শিঘ্রই ব্যাপক আনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে পত্রিকাটির প্রতিষ্ঠা বার্ষিকী পালন করতে যাচ্ছি।

সংবাদপত্রটির জন্মদিনে চলনবিলের আলো পরিবারের পক্ষ থেকে সকলের প্রতি রইলো প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।

 

                                                                                                    শুভেচ্ছান্তে
                                                                                               (মোঃ রফিকুল ইসলাম রনি)
                                                                                                  সম্পাদক ও প্রকাশক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর