বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

ই-পেপার

সিংড়া পৌরসভার হাল ধরতে চায় বিএনপির নেতা তায়জুল

প্রতিনিধির নাম:
আপডেট সময়: শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০, ৪:১০ অপরাহ্ণ

 মোঃ এনামুল হক বাদশা,সিংড়া প্রতিনিধিঃ

নাটোরের সিংড়া আসন্ন পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনয়ন নিয়ে ধানের শীষ প্রতীক নিয়ে মেয়র পদে নির্বাচন করতে চাইছেন সিংড়া পৌর বিএনপির সদস্য সচিব ও পৌর শহরের ৪ নং ওর্য়াডের সাবেক কাউন্সিলর মোঃ তায়জুল ইসলাম। মেয়র পদে বিএনপির মনোনয়ন প্রত্যাশী তায়জুল ইসলাম ইতিমধ্যে উপজেলা বিএনপির সদস্য সচিব মোঃ দাইদার মাহমুদ, উপজেলা বিএনপির সাবেক সভাপতি মরহুম আবুল কালাম আজাদ এবং কেন্দ্রীয় নেতাদের ছবি সম্বিলিত ধানের শীষ প্রতীক ব্যবহার করে প্রচার পত্র ও বিলর্বোড দিয়ে দোয়া,সমর্থন চেয়ে প্রচারণা শুরু করেছেন। পৌর বিএনপি তৃণমুল নেতা-কর্মীদের সাথে দেখা সাক্ষাত সহ গণসংযোগ করছেন। মনেনয়ন প্রত্যাশী মোঃ তায়জুর ইসলাম বিএনপির একজন ত্যাগী ও প্রবীণ কর্মী। ছাত্র দলের রাজনীতি থেকে শুরু করে বিএনপির মূল দলে তিনি দীর্ঘ দিন ধরে বিভিন্ন পদে থেকে দায়িত্ব পালন করে আসছেন।

 

৮বছর ধরে শহর যুবদলের সাধারণ সম্পাদক,১০বছর ধরে উপজেলা যুবদলের সভাপতি এবং এই পদ থেকেই ২বছর ধরে পৌর বিএনপির সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করে করেছেন। বর্তমান পৌর বিএনপির সদস্য সচিব হিসাবে দায়িত্ব পালন করছেন। মনেনয়ন প্রত্যাশী তায়জুল দলীয় সমর্থন নিয়ে ১৯৯৯ সাল থেকে একটানা ২০১৬ সাল পর্যন্ত ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হয়ে এলাকার উন্নয়ন সহ ওর্য়াডবাসীর সেবামূলক কাজ করেছেন। তায়জুল ইসলাম খুব ছোট বেলা থেকেই যেমন বিএনপি রাজনীতির সাথে জড়িত ঠিক তেমনি নিজ এলাকার ধর্মীও ও সামাজিক বিভিন্ন কর্মকান্ডে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন। তিনি দীর্ঘ দিন ধরে বালুয়া বাসুয়া খাদিজাতুন কবরা তোফাতুছনেছা মহিলা ক্বওমীয়া মাদ্রাসার সাধারণ সম্পাদক,২২বছর ধরে চাঁদপুর বায়তুল নুর জামে মসজিদের সাধারণ সম্পাদক,১৬বছর ধরে বালুয়া বাসুয়া কেন্দ্রীয় কবরস্থানের সভাপতি,২০বছর ধরে বালুয়া বাসুয়া কেন্দ্রীয় ঈদগাহ মাঠের সভাপতি,১৪বছর ধরে হামিদিয়া মাদ্রাসার ১নং যুগ্ন সম্পাদক, ১১বছর ধরে আলহাজ আঃ রহিম উচ্চ বিদ্যালয়ের সভাপতি, ৫বছর ধরে সিংড়া মাদ্রাসা মোড় ব্যবসায়ীক সমিতির সাধারণ সম্পাদক দায়িত্ব পালনের পর ১১ বছর ধরে সভাপতির দায়িত্ব পালন করেছেন।

 

তিনি সিংড়া বনিক সমিতিরও কার্যনির্বাহী সদস্য। এছাড়া তিনি বালুয়া বাসুয়া জামে মসজিদের ১০ বছর ধরে আহবায়কের দায়িত্ব পালন শেষে বর্তমান পুর্নাঙ্গ কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তায়জুল ইসলাম রাজনীতি ও ধর্মীও সামাজিক দায়িত্ব পালনের পাশা পাশি যে কোন দুর্যোগ মোকাবেলায় এবং আপদ বিপদে এলাকাবাসীর পাশে থেকেছেন। দরিদ্র ও হতদরিদ্র অসহায় মানুষকে যেমন দিয়েছেন ত্রাণ তেমনি ওই সকল ধর্মীও, সামাজিক প্রতিষ্ঠানে দিয়েছেন দান অনুদান। তায়জুল ইসলাম জীবনের সিংহ ভাগ সময়ই কাটিয়েছেন সামাজিক ও রাজনীতি কর্মকান্ডের সাথে। বাকি জীবন তিনি সেবামুলক কাজেই কাটিয়ে দিতে চান।

 

মেয়র পদে মনোনয়নন প্রত্যাশী তায়জুল ইসলাম বলেন, আমি দলের কাছে মনোনয়ন চাইছি। দল আমাকে মনোনয়ন দিলে আর মেয়র নির্বাচিত হলে বাকি জীবন মানুষের পাশে থেকে সেবা করবো। উপজলা বিএনপির যুগ্ম আহবায়ক উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ শামীম হোসেন, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক বোরহান উদ্দিন বাবু সহ কয়েকজন পৌর বিএনপির তৃণমুল নেতা-কর্মীরা জানান, তায়জুল একজন অনেক ত্যাগী নেতা। দলে তার অনেক অবদান আছে। ধর্মীও ও সামাজিক কর্মকান্ডেও তিনি একজন সফল মানুষ। সব মিলে আমরা চাই দল তাকে মনোনয়ন দেবে।পৌর বিএনপির আহবায়ক আইনজীবি আলী আজগর খান বলেন,তায়জুল একজন বিএনপির বিশ্বাস্ত কর্মী। তার মনোনয়ন বিষয়ে দল আমার কাছে মন্তব্য চাইলে আমি তাকেই সমর্থন দেবো। উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব এড. মুজিবুর রহমান মন্টু বলেন, ছাত্র রাজনীতি থেকে শুরু করে মুল দলে র্দীঘ দিনের পরিশ্রমে দলের কাছে একটা অবস্থান তৈরী করেছে তায়জুল। তার সেই অবস্থার দিক বিবেচনা করে দল তাকে মূলায়ন করবে বলে আমরা আশাবাদী।

 

CBALO/আপন ইসলাম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com