শুক্রবার, ১০ মে ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন

ই-পেপার

আইনজীবীর আপত্তিকর ছবি তুলে চাঁদা দাবি র‌্যাবের অভিযানে দুই নারীসহ প্রতারক চক্রের চার সদস্য গ্রেফতার

প্রতিনিধির নাম:
আপডেট সময়: মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০, ১০:৪২ অপরাহ্ন

রুবিনা আজাদ, আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল:
আইনজীবীকে বাসায় ডেকে নিয়ে আপত্তিকর অবস্থায় ছবি তুলতে বাধ্য করে চাঁদা দাবির অভিযোগে দুই নারীসহ চার প্রতারক চক্রের সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা।

ফরিদপুর, র‌্যাব-৮,সিপিসি-২, কোম্পানী অধিনায়ক, সিনিয়র সহকারি পরিচালক সিনিয়র সহকারি পুলিশ সুপার দেবাশীষ কর্মকার প্রেরিত মেইল বার্তায় জানা গেছে, স্থানীয় একজন ভুক্তভোগী তার নামে হওয়া একটি মামলা পরিচালনার জন্যআইনজীবীকে তার বাসায় যেতে বলেন। আইনজীবী তাকে তার চেম্বারে আলোচনার জন্য বললেও বিষয়টি গোপনীয় ও পারিবারিক বলে চেম্বারে আলোচনা করা সম্ভব নয় জানিয়ে আইনজীবীকে তার বাসায় যেতে অনুরোধ করেন।

আইনজীবী পেশাগত কারণে সরল বিশ্বাসে তার বাসায় যান। ওই বাসায় ভুক্তভোগী ছাড়াও আরো একজন নারী উপস্থিত ছিল। পরে ওই বাসায় হঠাৎ চারজন যুবক লোহার রড ও চাপাতিসহ প্রবেশ করে এবং জোড়পূর্বক একজন মহিলার সাথে আইনজীবীর আপক্তিকর ছবি তুলে রাখে। পরবর্তীতে উক্ত ছবি ও ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। বিষয়টি ওই আইনজীবী র‌্যাবকে জানালে র‌্যাব তদন্তে ঘটনার সত্যতা পায়।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র্যাব অভিযুক্তদের অবস্থান নিশ্চিত করে সোমবার রাতে ফরিদপুর জেলার সালথা থানার ফোকরা গ্রামে অভিযান পরিচালনা করে। অভিযানে ফরিদপুরের সালথা থানার সালথা গ্রামের গ্রামের মোঃ করিম উদ্দিন মল্লিকের ছেলে মোঃ ফিরোজ মল্লিক (২১), ময়েনদিয়া গ্রামের বাচ্চু মোল্লার মেয়ে মোসাম্মৎ পারভীন আক্তার সাথী (২৭), তুগোলদিয়া গ্রামের মোঃ আলমগীর হোসেনের ছেলে মোঃ রবি হাসান রানা (১৯) ও ভাড়াটিয়া ঢাকা জেলার আশুলিয়া থানার পলাশশবাড়ি গ্রামের ইউনুস মোল্লার মেয়ে মোসাম্মৎ লাবিবা আক্তার (২১)কে গ্রেফতার করে।

গ্রেফদারকৃত আসামীরা র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেদের একটি প্রতারক চক্রর সদস্য পরিচয়ে জানায়, কখনো প্রেমের অভিনয়, কখনো কাজের কথা বলে তারা বিভিন্ন সময় পুরুষদের বাসায় ডাকে এবং অন্যান্য সহযোগীরা ভয়ভীতি দেখিয়ে আপত্তিকর ছবি তুলে রাখে এবং তা ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে চাঁদা আদায় করে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ফরিদপুরের কোতয়ালী থানায় চাঁদাবাজি ও পর্ণোগ্রাফী নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর