মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন

ই-পেপার

ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলন-২৪, কবিদের পদচারণায় মুখলিত সিলেটের মুসলিম সাহিত্য সংসদ

হাফিজুল ইসলাম লস্কর, সিলেট প্রতিনিধি:
আপডেট সময়: শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ৭:০৯ অপরাহ্ণ

কিছুক্ষণ পর শুরু হচ্ছে ইউএসএ বাংলা আন্তর্জাতিক সাহিত্য ফোরামের সাহিত্য সম্মেলন ও সাহিত্য পদক অনুষ্ঠান-২৪। এ সাহিত্য সম্মেলন-কে কেন্দ্র করে দুই বাংলার কবিদের মাধ্যে প্রান চাঞ্চল্য ফিরে এসেছে। এ সম্মেলনে যোগ দিতে ইতিমধ্যে দেশের বিভিন্ন প্রান্ত ও ওপার বাংলা থেকে কবি সাহিত্যিকরা এসে পৌছেছেন সিলেটে। আর কেহ রয়েছেন আসার পথে।
শুক্রবার (২৬ এপ্রিল) বিকাল ৫ ঘটিকার সময় সাহিত্য সম্মেলন ও সাহিত্য পদক অনুষ্ঠান-২৪ শুরু হবে কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যে দিয়ে। গতকাল বৃহস্পতিবার ( ২৫ এপ্রিল) থেকে সিলেটের কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে কবি সাহিত্যিকরা আসতে শুরু করেছেন। দুই বাংলার কয়েক শতাধিক কবি ও লেখকের মিলনমেলায় জমে উঠেছে মুসলিম সাহিত্য সংসদ।
উদ্বোধনী অনুষ্ঠানে কবিতা আবৃত্তি ও গান পরিবেশন করবেন, কবি হারুনুর রশীদ, কবি সাজেদুল কিবরিয়া তালুকদার, কবি ও বাচিক শিল্পী জোবাইর আহমাদ (শেরপুর), কবি মোঃ নুরুল হক (ব্রাহ্মণবাড়িয়া), কবি শামীম হাসান (মাগুরা), কবি মাফরুহা আহসান মিতু ( ঢাকা), কবি পারভীন আক্তার (যশোর), কবি আব্দুল হামিদ (বান্দরবান পার্বত্য জেলা), কবি মোঃ সাজ্জাদ হোসেন বিশ্বাস (যশোর), কবি মো: শামছুল হক শামীম (শেরপুর), কবি আবুল কালাম আজাদ (ছাতক,সুনামগঞ্জ), কবি অপু চৌধুরী (হবিগঞ্জ), কবি উত্তম কুমার (পটুয়াখালী), কবি মোঃ সোহেল (নাটাইপাড়া, বগুড়া), কবি মো. দেলোয়ার হোসেন (ঢাকা), কবি নেক পারভীন লায়লা (বরিশাল), কবি নাহার বকুল (ঢাকা), কবি হাফিজুল ইসলাম লস্কর (সিলেট), কবি মোহাম্মদ নাঈম কাকন (ঢাকা), কবি নাজমুন নাহার (চট্টগ্রাম), কবি রওশন আরা রুশো (ঢাকা), কবি মোঃ মকবুল হোসেন বকুল, কবি নাসরিন ইসলাম( ঢাকা), কবি কবির সুমন (কিশোরগঞ্জ), কবি সেলিম হোসেন (শেরপুর, ময়মনসিংহ), মিরাজ উদ্দিন (আসাম, ভারত), কবি ও কণ্ঠ শিল্পী নাসরীণ রীণা (লক্ষ্মীপুর), কবি খলিলুর রহমান জুয়েল (চৌগাছা, যশোর), গান পরিবেশন করবেন, কবি শুক্লা রানী দাস (আগরতলা, ভারত), কবি আশীষ খীষা (বান্দরবান পার্বত্য জেলা), কবি রশিদ আহমদ (বান্দরবান পার্বত্য), কবি দেলোয়ার হোসাইন (বান্দরবান পার্বত্য) প্রমুখ।


আপনার মতামত লিখুন :

One response to “ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলন-২৪, কবিদের পদচারণায় মুখলিত সিলেটের মুসলিম সাহিত্য সংসদ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com