রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন

ই-পেপার

পলিথিনে মোড়া ছাপরা ঘরে বুদ্ধি প্রতিবন্ধি স্ত্রীকে নিয়ে বাচ্চু মিয়ার সংসার

সিমলান সিদ্দিক, ভ্রাম্যমান প্রতিনিধি(পাবনা):
আপডেট সময়: মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩, ১০:০৯ অপরাহ্ণ

পলিথিনে মোড়া ছাপরা ঘরে বুদ্ধি প্রতিবন্ধি স্ত্রীকে নিয়ে প্রায় এক যুগ বছরের সংসার করছেন বাচ্চু মিয়া। এ যেন এক অমর প্রেমের উপাক্ষান। বুদ্ধি প্রতিবন্ধি পারুল (৩০) ও বাচ্চু মিয়ার (৩৮) দাম্পতির রয়েছে  ১০ বছরের একটি পুত্র সন্তান। তার উপর বৃদ্ধ বাবা মাকে দেখতে হচ্ছে বাচ্চু। বাচ্চু মিয়া পাবনার চাটমোহর উপজেলার হরিপুর ইউনিয়নের লাউতিয়া গ্রামের বাসিন্দা।

বাচ্চু মিয়ার বলেন, পারিবারিক ভাবেই তাদের বিয়ে হয়। তবে বিয়ের আগে বাচ্চু মিয়ার স্ত্রী পারুল যে মানসিক ভারসম্যহীন বিষয়টি পারুলের পরিবার গোপন রাখে। পারুলকে বাড়িতে আনার পরে তার আচার-আচরণ দেখে বুঝতে পারেন সে মানসিক প্রতিবন্ধি। পরে সবকিছু মেনে নিয়ে ভাগ্যকে সঙ্গে করে চলতে থাকে তাদের জীবন সংগ্রাম। সে মানসিক ভারসম্যহীন স্ত্রী,সন্তান ও বৃদ্ধ বাবা মাকে নিয়ে কোনমতে খেয়ে না খেয়ে দিন পার করছেন। স্থায়ীভাবে বসবাস করার জন্য তাদের নিজস্ব কোন জায়গা- জমি নেই। সরকারি রাস্তার একপাশে পলিথিনে মোড়া ছাপরা ঘরে বসবাস করছে তারা। এভাবেই মানবেতর ভাবে  জীবর-যাপন করছে পুরো পরিবার।

জানা যায়, বাচ্চু পরিবারের একমাত্র উপার্জনশীল ব্যাক্তি। অল্পকিছু পুজি নিয়ে বাড়ি বাড়ি থেকে ডিম কিনে সেগুলো সিদ্ধ করে বাজারে বিক্রি করে একমুঠো খাবারই তাদের জীবনের সকল প্রাপ্তি। অর্থ সংকটে পরে মানসিক ভারসম্যহীন স্ত্রীকে চিকিৎসা দিতে পারছেন না তিনি।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com