আজ ৩১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ

মোহাম্মদ সাইফুদ্দিন জেনুইন অলরাউন্ডার হতে পারবেন কি?

অমিত হাসান হৃদয়:

মোহাম্মদ সাইফুদ্দিন ব্যাটিং এর ধার বাড়াতে এখন প্রতিদিন চার ঘণ্টা করে কঠোর ব্যাটিং অনুশীলন চালিয়ে যাচ্ছেন। তিনি বিশ্বাস করেন যে পরিশ্রম করলে পেস বোলিং এর পাশাপাশি ব্যাটিং এও আরো উন্নতি করা সম্ভব। তাই এই কঠোর অনুশীলন। তার মাঝে বেন স্টোকের মত জেনুইন অলরাউন্ডার হওয়ার সামর্থ অবশ্যই আছে। যদি টিম ম্যানেজমেন্ট সাইফুদ্দিনের উপর আস্থা রাখে এবং বেন স্টোকের মত উপরে ব্যাটিং করার মৌখ্যম সুযোগ করে দেয় তো অসম্ভবের কিছু দেখিনা।

 

অনেকে মনে করেন পেস বোলাররা ব্যাটিং এ মনোযোগ দিলে তাদের কেরিয়ার নাকি ইরফান পাঠানের মত দশা হয়ে যাবে! ইরফান পাঠান পারেন নি,তার মানে এই নই যে সবার ভাগ্য ইরফান পাঠানের মত হবে। এই মুহূর্তে ইংল্যান্ড দলে বেন স্টোক,ক্রিস ওক্স পেস বোলিং অলরাউন্ডার আছে। উন্ডিজ দলের ক্যাপ্টেন জেসন হোল্ডারও জেনুইন পেসবোলিং অলরাউন্ডার। এন্দ্রে রাসেল সারা বিশ্বে খেলে বেড়াচ্ছে।

 

ভারত হার্দিক পান্ডিয়ার মত অলরাউন্ডার পেয়ে নিজেদের শক্তিমত্তা আরো বাড়িয়ে নিয়েছে। আমাদের সাইফুদ্দিন কেনো পারবে না? ভাল করার সব সামর্থ তার মধ্যে আছে। শুধু টিম ম্যানেজমেন্ট ও কোচের একটু সাপোর্ট লাগবে।আশাকরি মোহাম্মদ সাইফুদ্দিন ব্যাটে বলে সমান ভাবে বাংলাদেশ দলকে দীর্ঘদিন সার্ভিস দিয়ে যাবেন এবং সেই সাথে বাংলাদেশ দলের জেনুইন পেস বোলিং অলরাউন্ডার না থাকার আক্ষেপ দূর করতে পারবেন।

 

সাইফুদ্দিনের ওডিআই রেকর্ডঃ ব্যাটিং পারফরমেন্স:- ম্যাচ: ২২ রান: ২৯০ গড়: ৩২.২ ফিফটি:২ সর্বোচ্চ:৫০*(প্রতিপক্ষ ভারত) বোলিং পারফরমেন্স:- ম্যাচ:২২ উইকেট : ৩১ ইকোনমি : ৫.৮৭ বোলিং গড় : ৩১.০৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর