রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন

ই-পেপার

নাগরপুরে ঝুঁকি নিয়ে কাঠের সেতু পারাপার

ডা.এম.এ.মান্নান, স্টাফ রিপোর্টারঃ
আপডেট সময়: সোমবার, ৪ জুলাই, ২০২২, ৫:২৩ অপরাহ্ণ

টাঙ্গাইলের নাগরপুরে গয়হাটা ইউনিয়নে আগ-আকুটিয়া এলাকায় সরু সেতুর অবস্থা বেহাল এবং সেতুতে উঠার এপ্রোচ সড়ক ব্যাপক ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। এছাড়াও যুগলের মোড় থেকে আগ-আকুটিয়া -রেহাইপুকুরিয়া সড়ক নানা খানাখন্দে ভরা এবং একটু বৃষ্টি হলেই সড়কে চলাচলে ব্যাপক ভোগান্তি পোহাতে হয় এলাকাবাসীর।
 সরেজমিনে গিয়ে দেখা যায়, বৃষ্টি পরবর্তী সড়কে বড় বড় গর্ত কাদা দিয়ে ভরপুর, মোটরসাইকেল, ভ্যান সহ অন্যান্য যানবাহন চলাচল প্রায় অসম্ভব। এক প্রকার ক্ষোভ নিয়ে স্থানীয় বাসিন্দা সামাদ মিয়া বলেন, দুই-একজন চলে নাকি এই সড়কে! হাজার হাজার মানুষ চলাচল করে এই সড়ক ও সেতু দিয়ে। এখানে সেতু দিয়ে কোনো গাড়ি যেতে পারে না। চলাচলে খুব কষ্ট আমাদের। আরেক বাসিন্দা হাশেম মিয়া জানায়, অনেক বছর যাবৎ এই সড়কের অবস্থা বেহাল। সেতুতে উঠার বাঁশ-কাঠের পুল আমরা এলাকাবাসী দিয়েছি এবং আমরাই মেরামত করি। আমরা চাই দ্রুত এখানে নতুন সড়ক ও সেতু নির্মাণ হোক।
সড়কে চলাচল কষ্ট ও সেতুতে ঝুঁকি বিষয়ে গয়হাটা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শেখ শামসুল হক বলেন, এই বনগ্রাম-পুকুরিয়া সড়ক অত্যন্ত গুরুত্বপূর্ণ জনবহুল একটি সড়ক। দুটি উপজেলার জনসাধারণ প্রতিদিন এই সড়কে চলাচল করে। বর্তমানে এই সড়কের অবস্থা বেহাল এবং একটি অপরিকল্পিত সেতুর জন্য চলাচল ঝুঁকি বাড়ছে। আমি এলজিইডি আওতাভুক্ত করার জন্য ইতিমধ্যে সংশ্লিষ্ট প্রশাসনের নিকট আবেদন করেছি। অতিদ্রত এখানে সড়ক উন্নয়ন ও নতুন সেতু নির্মাণ করা হবে। এছাড়াও এই সড়ক কেন্দ্রীক একটি পর্যটন কেন্দ্র গড়ে তোলার পরিকল্পনা আমাদের আছে।
গয়হাটা ইউনিয়নের যুগলের মোড় থেকে এই সড়ক ও সেতু ব্যবহার করে আগ-আকুটিয়া -রসুলপুর-বিলপাড়া-বনগ্রাম-রেহাইপুকুরিয়-চৌহালি যাতায়াত করা যায়। গুরুত্ব বিবেচনায় এই সড়ক দুইটি উপজেলা (নাগরপুর-চৌহালি) সংযোগ করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন
এক ক্লিকে বিভাগের খবর